• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাবির হলে ভর্তিচ্ছু ছাত্রীদের আবাসন ব্যবস্থা, অগ্রিম বুকিংয়ের আহ্বান

Reporter Name / ১৫৮ Time View
Update : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

রাবি প্রতনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আসন্ন ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু ছাত্রীদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে। বিশ^বিদ্যালয়ের ৬টি ছাত্রী হলে কেবল ভর্তিচ্ছু ছাত্রীরা থাকতে পারবে। এর জন্য আগ্রহী ভর্তিচ্ছুদের অগ্রীম বুকিং দিতে হবে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুর রহমান।

আগামী ৪ অক্টোবর থেকে ৬ অক্টোবর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ ইউনিটে প্রতিদিন ৩টি শিফটে প্রায় ১ লাখ ২৮ হাজার ভর্তিচ্ছু অংশ নেবে। করোনা পরিস্থিতির কারণে এবার হল বন্ধ থাকায় ভর্তিচ্ছুদের আবাসন নিয়ে শঙ্কা তৈরী হয়। ভর্তিচ্ছুদের বাড়তি চাপ সামলাতে ছাত্রী ভর্তিচ্ছুদের আবাসনের জন্য ছাত্রী হলগুলোর ওয়েটিং রুম, হল রুম, টিভি রুম ও নামাজ ঘরগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় বিশ^বিদ্যালয় প্রশাসন।

জনসংযোগ প্রশাসক ড. মো. আজিজুর রহমান জানান, আগ্রহী ভর্তিচ্ছু ছাত্রীদের সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে প্রবেশপত্রের অতিরিক্ত কপি জমা দিয়ে হলে প্রবেশ করতে হবে। অভিভাবক বা বিশ^বিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা হলে প্রবেশ বা থাকতে পারবেন না। পরীক্ষার্থীদের প্রয়োজনীয় চাদর ও বালিশ সঙ্গে নিয়ে আসতে হবে। হলে অবস্থানের জন্য সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে ফোন করে বুকিং দিতে হবে। মন্নুজান হল (০১৭২৫-৯০৭৩৪৩, ০১৭৫২-১২৭১২৮), রোকেয়া হল (০১৭১৬-১০৫৫০৩, ০১৭১২-১৪৪২৬৬), তাপসী রাবেয়া হল (০১৭৯৮-৭৮৬৬৬৬, শুধুমাত্র ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্রীদের জন্য), বেগম খালেদা জিয়া হল (০১৭৩৮-৫৫৩৬৭৯, ০৭২১-৭১১০২৩), রহমতুন্নেসা হল (০১৭১০-৪৮৬৭৫৪, ০১৭৭৭-৬০৭৪২৫, ০১৭৩৪-১০৩৯৭৩), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল (০১৭৩৮-৫৫৭৮৩৪, ০১৭৩৫-১৭০৫৫৫)।

অধ্যাপক আজিজুর রহমান জানান, হলে নিরাপত্তার জন্য সার্বক্ষণিক মহিলা পুলিশ মোতায়েন থাকবে। তবুও নিরাপত্তাজনিত কোনো পরিস্থিতির উদ্ভব হলে রাবি প্রক্টর (০১৭১১-৫৭৪৮৬৩), রাবি ছাত্র উপদেষ্টা (০১৭৭৩-৬৮৬৩৬৫), মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া হলো।

আরবসি/ি৩০ সপ্টেম্বের/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category