• সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

একদিনে করোনার টিকা পেলেন ৬৭ লক্ষাধিক মানুষ

Reporter Name / ১১০ Time View
Update : বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকা ক্যাম্পেইনে গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা পেয়েছেন ৬৬ লাখের বেশি মানুষ। এ নিয়ে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে টিকা প্রয়োগ হয়েছে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ।

মঙ্গলবার দিবাগত রাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত টিকা বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয়েছে ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। তাদের মধ্যে ৩১ লাখ ৬৯ হাজার ৬২২ জন পুরুষ এবং নারী ৩৪ লাখ ৫৫ হাজার ৫০১ জন। এর মধ্যে সর্বোচ্চ ৬৫ লাখ ৬৯ হাজার ৭৮২ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে চীনের সিনোফার্মের। আর ৩৯ হাজার ১১১ ডোজ দেওয়া হয়েছে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা। এছাড়া ১১ হাজার ২৮৭ ডোজ দেওয়া হয়েছে ফাইজার এবং ৪ হাজার ৯৩৪ ডোজ দেওয়া হয়েছে মডার্নার টিকা।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৬৯ জনকে। সবমিলিয়ে একদিনেই টিকা ক্যাম্পেইন ও স্বাভাবিক টিকা কার্যক্রম মিলিয়ে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে সারাদেশে ইউনিয়ন, ওয়ার্ড থেকে শুরু করে সিটি করপোরেশন ও শহর এলাকাজুড়ে এ কর্মসূচি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে সরকারি, বেসরকারি ও সেচ্ছাসেবীসহ প্রায় ৮০ হাজার লোক অংশ নেয়। নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে টিকা ক্যাম্পেইন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত পরিচালিত হয়। তবে যেসব কেন্দ্রে লক্ষ্যমাত্রা পূরণ হয়নি সেসব কেন্দ্রে টিকাদান চলমান থাকবে বলে জানানো হয়েছে।

আরবিসি/২৯ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category