• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রামেক হাসপাতালে আরও ৪ জনের মৃত্যু

Reporter Name / ৮৮ Time View
Update : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও চারজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রোববার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে তারা মারা যান। এই চারজনই মারা গেছেন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে। এদের মধ্যে তিনজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। অন্যজনের বাড়ি রাজশাহীতে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মৃত্যু হয়নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চারজন মারা গেছেন।

এদিকে ২৪০ শয্যার করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১১৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১১৪। বর্তমানে রাজশাহীর ৪৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ছয়জন, নওগাঁর ২২ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার পাঁচজন, চুয়াডাঙ্গার দুজন, মেহেরপুরের দুজন, বগুড়ার একজন এবং ঝিনাইদহের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৮ জন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৯০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে দুজনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২২৯ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে আটজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২ দশমিক ৩৩ শতাংশ এবং নাটোরের ৭ দশমিক ৫৫ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

আরবিসি/২৭ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category