• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাজশাহীতে আরেকটি ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

Reporter Name / ১২৬ Time View
Update : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় মোহনপুর রেলক্রসিংয়ে দুইলেন ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ফ্লাইওভারটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বাংলাদেশ সরকার (জিওবি) অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন। এটি নির্মাণে ব্যয় হবে ৪০ কোটি ৭৯ লাখ টাকা। এ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান ডিয়েনকো লিমিটেড। ফ্লাইওভার নির্মাণের সময়কাল ধরা হয়েছে ২০২২ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত। অবশিষ্ট দুই লেন ফ্লাইওভারের দৈর্ঘ্য ২০৩ মিটার প্রস্থ ফুটপাতসহ ৯.৪০ মিটার, থাকবে ৯টি স্প্যান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর পূর্ব প্রান্তে বুধপাড়া থেকে আলিফ লাম-মিম ভাটার মোড় পর্যন্ত ফোরলেন সড়ক নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে একটি দুইলেনের ফ্লাইওভার নির্মিত হয়েছে। সড়কটি ফোরলেন হওয়ায় নির্বিঘ্নে যানবাহন চলাচলের স্বার্থে পাশেই আরো একটি দুইলেনের ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। সড়ক ও ফ্লাইওভার নির্মাণের ফলে এ অঞ্চলের মানুষেরা ইতোমধ্যে সুফল পেতে শুরু করেছে। প্রকল্পটির কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবে। আগামীতে এই এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজশাহীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। প্রকল্পটির আওতায় ইতোমধ্যে বিভিন্ন উন্নয়ন কাজা শুরু হয়েছে। নগরীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। আগামী এক বছরের মধ্যে ব্যাপক উন্নয়ন কাজ দৃশ্যমান হবে।

কর্মসংস্থানের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে মেয়র বলেন, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চলের অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ পর্যায়ে, সেখানে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে। এছাড়া চামড়া শিল্প পার্ক ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কাজও এগিয়ে চলেছে। আগামীতে এই তিনটি শিল্পাঞ্চলে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। নগরীর সিলিন্দা এলাকায় রাজশাহী মেডিক্যাল বিশ^বিদ্যালয় গড়ে তোলা হচ্ছে, আর পূর্বপ্রান্তে কৃষি বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠার প্রচেষ্টা চলমান আছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন সিটি কর্পোরেশনের ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন প্রমুখ।

আরবিসি/২২ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category