• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

রাজশাহীতে করোনায় একদিনে আরও ৮ জনের মৃত্যু

Reporter Name / ১০৮ Time View
Update : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টা থেকে শনিবার সকাল ৯টার মধ্যে তারা মারা যান।

এর মধ্যে করোনায় রাজশাহী ও কুষ্টিয়ার একজন করে করোনা সংক্রমিত হয়ে দুজন মারা গেছেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে নাটোরের ৩ জন, রাজশাহীর ২ জন এবং চাঁপাইনবাবগঞ্জের একজনসহ আরও ৬ জন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ২ জন এবং করোনা উপসর্গে ৬ জনসহ মোট ৮ জন মারা গেছেন। এদের মধ্যে ৩ জন করে মারা গেছেন হাসপাতালের নিবীড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) ও ৩ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ১৪ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। এই একদিনে মারা যাওয়াদের মধ্যে ৪ জন পুরুষ এবং ৪ জন নারী। তাদের মধ্যে ২ জনের বয়স ৬১ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন।

এদিকে, ২৪০ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১২৮ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১১৩। বর্তমানে রাজশাহীর ৫৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৪ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার ৫ জন এবং জয়পুরহাটের একজন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৫ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৫ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৭ জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ৭১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৭ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৮৮ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ৬৭ শতাংশ, জয়পুরহাটের ১ দশমিক ৯২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১৪ দশমিক ০৪ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

আরবিসি/১৮ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category