• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

খুলছে না বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান

Reporter Name / ১০৮ Time View
Update : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

আরবিসি ডেস্ক : করোনা মহামারিতে দীর্ঘ সময় বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হলেও দেশের বন্যাকবলিত এলাকার বিদ্যালয়গুলোতে আগামী ১২ সেপ্টেম্বর শ্রেণিকক্ষে পাঠদান শুরু করার বাধ্যবাধকতা নেই বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

তিনি বলেন, বন্যাকবলিত এলাকায় যেসব বিদ্যালয় অবস্থিত সেগুলোতে আপাতত শ্রেণিকক্ষে পাঠদান করার প্রয়োজন নেই। তারা পরে শ্রেণিকক্ষে পাঠদান শুরু করবে। পরবর্তীতে এসব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু করার জন্য বিশেষ নির্দেশনা দেওয়া হবে।

গত কয়েক দিন থেকে টানা বৃষ্টি এবং উজান থেকে আসা ঢলে দেশের প্রায় দশটি জেলা প্লাবিত হয়েছে। বন্যায় অনেক বিদ্যালয়ে পানি জমে গেছে। বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান শুরু হচ্ছে। গত ৫ সেপ্টেম্বরের আন্তঃমন্ত্রণালয় সভায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিতে উপাচার্যদের সঙ্গে বসে নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আরবিসি/০৭ সেপ্টেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category