• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

রাজশাহীতে ফের বেড়েছে করোনায় মৃত্যু, ঝরল আরও ১৪ প্রাণ

Reporter Name / ৮৭ Time View
Update : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ফের বাড়ল করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা। টানা ছয়দিন করোনা ইউনিটে মৃতের সংখ্যা দশের নিচে ছিল। হটাৎ করে তা বেড়ে সোমবার ১৪ জনে দাঁড়িয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, এ হাসপাতালে করোনা ও উপসর্গে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সাতজনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমিত হয়ে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ছয়জন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তি শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই ১৪ জনের মৃত্যু হয়। আগের দিন রবিবার মৃত্যু ছিল সাতজন।
সকালে এক প্রতিবেদনে শামীম ইয়াজদানী আরও জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের পাঁচজন, নওগাঁর একজন, পাবনার একজন ও মেহেরপুরের একজন।

এদের মধ্যে সাতজন পুরুষ ও সাতজন নারী। যাদের মধ্যে আটজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে চারজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ জন। সোমবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৬১ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৯ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৯ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, সর্বশেষ রবিবার রাজশাহী জেলার ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৮ দশমিক ৪৭ শতাংশ কমে সংক্রমণের হার ১২ দশমিক ৮৪ শতাংশ। এর আগের দিন শনিবার ছিল ২১ দশমিক ৩১ শতাংশ।

এর আগে গত শুক্রবার ছিল ৮ দশমিক ৩৩ শতাংশ, গত বৃহস্পতিবার ১৯ দশমিক ০৩ শতাংশ, গত বুধবার ১৬ দশমিক ৮১ শতাংশ, গত মঙ্গলবার ১৭ দশকি ৭৪ শাতংশ, গত সোমবার ১৫ দশমিক ১৩ শতাংশ এবং গত রোববার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ।

আরবিসি/৩০ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category