• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

রাজশাহীতে করোনায় আরও ৭ জনের মৃত্যু

Reporter Name / ৭৫ Time View
Update : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় দুইজন ও একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও চারজন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তি শারীরিক স্বাস্থ্য জটিলতায় আরও একজনের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই সাতজনের মৃত্যু হয় বলে জানান রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

সকালে এক প্রতিবেদনে পরিচালক আরও জানান, মারা যাওয়া সাতজনের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন ও নওগাঁর একজন। এদের মধ্যে দুইজন পুরুষ ও পাঁচজন নারী। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৩০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৭৬ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৫ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৪ জন।

শামীম ইয়াজদানী আরও জানান, শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১২ দশমিক ৯৮ শতাংশ বেড়ে সংক্রমণের হার ২১ দশমিক ৩১ শতাংশ। আগের দিন শুক্রবার ছিল ৮ দশমিক ৩৩ শতাংশ।

এছাড়াও গত বৃহস্পতিবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ০৩ শতাংশ, গত বুধবার ১৬ দশমিক ৮১ শতাংশ, গত মঙ্গলবার ১৭ দশকি ৭৪ শাতংশ, গত সোমবার ১৫ দশমিক ১৩ শতাংশ, গত রোববার ১৮ দশমিক ১৬ শতাংশ এবং গত শনিবার ১৯ দশমিক ১৯ শতাংশ।

আরবিসি/২৯ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category