• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

ঢাকায় নেওয়া হলো হাসান আজিজুল হককে

Reporter Name / ৯৫ Time View
Update : শনিবার, ২১ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : উন্নত চিকিৎসার জন্য প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে রাজশাহী থেকে ঢাকায় নেওয়া হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় রাজশাহীর হযরত শাহমখদুম (র.) বিমানবন্দর থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকায় পাঠানো হয়। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. নজরুল ইসলামের তত্বাবধানে তাঁর চিকিৎসা চলবে।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা থেকে অবসর নেওয়ার পর নগরীর চৌদ্দপাই এলাকায় বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির (বিহাস) নিজের বাসায় থাকেন তিনি। গত ১৬ আগস্ট ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে তাঁর ছেলে ইমতিয়াজ হাসান জানান, গত এক মাস ধরে তাঁর বাবা অসুস্থ।

তবে করোনা সংক্রমণের ঝুঁকির কথা চিন্তা করে তাঁকে হাসপাতালে নেওয়া হচ্ছিল না। বাড়িতেই কয়েকজন চিকিৎসকের সমন্বয়ে চিকিৎসা চলছে। তবে শুক্রবার রাজশাহীর বিশিষ্টজনেরা সভা করে তাঁকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়ার সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী ঢাকা নেওয়া হলো।

হাসান আজিজুল হককে বাড়ি থেকে বিমানবন্দরে নেওয়ার সময় অ্যাম্বুলেন্সে ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শাহ আজম শান্তনু ও ছেলে ইমতিয়াজ হাসানসহ পরিবারের সদস্যরা।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, আমরা কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের পাশে আছি। এখন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হচ্ছে। আরও উন্নত চিকিৎসার জন্য অন্য কোথাও নেওয়ার প্রয়োজন হলে তাঁকে সেখানেও নেওয়া হবে। তিনি আরও বলেন, ‘গণমাধ্যমে এসেছে যে তিনি কাউকে চিনতে পারছেন না। এটা সঠিক তথ্য নয়। তিনি আমাদের সবাইকে চিনতে পেরেছেন। আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা তাঁকে অভয় দিয়েছি।’

আরবিসি/২১ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category