• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

নগরীর আরো ২৩২০ পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন মেয়র লিটন

Reporter Name / ৯৪ Time View
Update : সোমবার, ২ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে করোনায় (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ গরীব, অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর ও ছিন্নমুল আরো ২৩২০ পরিবারের পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সোমবার বিকেলে শারীরিক শিক্ষা কলেজ মাঠে শাহ মখদুম থানা এলাকার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়। প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া কামনা করেন মেয়র। একইসঙ্গে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন তিনি।

সোমবার বিকেলে শারীরিক শিক্ষা কলেজ মাঠে সারি সারি করে বসানো হয় ২৩২০টি চেয়ার। প্রতিটি চেয়ারে পাশে রাখা হয় খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট। এরপর মাস্ক ব্যবহার করে ও স্বাস্থ্যবিধি মেনে মাঠে প্রবেশ করেন উপকারভোগীরা। বিকেল ৫টায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন উপস্থিত হয়ে কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি স্বাস্থ্যবিধি মেনে ১টি করে প্যাকেট নিয়ে হাসিমুখে বাড়ি ফিরে যান।

অনুষ্ঠানে বক্তব্যকালে মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি। আগামীতেও যাতে এইভাবে মানুষের পাশে দাঁড়াতে পারি, সেই দোয়া কামনা করছি। এ সময় মেয়র সবাইকে টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, সদস্য এ্যাডভোকেট শামসুন্নাহার মুক্তি, সাহাবুদ্দিন, শাহ মখদুম থানা আওয়ামী লীগ সভাপতি সৈয়দ আখতারুল আলম, সাধারণ সম্পাদক ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন শাহু সহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে শনিবার (৩১ জুলাই) দুপুরে জেলা শিল্পকলা একাডেমির সামনে রাজপাড়া থানা এলাকার ২ হাজার ৬৩০ পরিবারকে, বিকেলে রাজশাহী কলেজিয়েট স্কুল মাঠে বোয়ালিয়া থানা (পশ্চিম) এলাকার ২৩২০ পরিবারকে, রোববার (১ আগস্ট) বিকেলে রাজশাহী বিশ^বিদ্যালয় স্কুলে ৩ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়। সোমবার (২ আগস্ট) দুপুরে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ২০১০ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করেন মেয়র। এনিয়ে তিনদিনে মোট ১২ হাজার ২০০ এর অধিক পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন রাসিক মেয়র।

আরবিসি/০২ আগস্ট/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category