• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

পদ্মায় বাঁধ নির্মাণ করে বিনোদন কেন্দ্র করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Reporter Name / ৯৯ Time View
Update : রবিবার, ১৮ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার, বাঘা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, খুব দ্রুত রাজশাহীর চারঘাট-বাঘা অংশে পদ্মা নদীর বাধ নির্মাণ কাজ শুরু হবে। তিনি বলেন, নান্দনিক রূপে বাধ নির্মাণের পর পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠছে পদ্মা নদী। ভাঙ্গনমুক্ত থাকবে দুই উপজেলার মানুষ।

রবিবার দুপুরে রাজশাহীর বাঘা-চারঘাট এলাকায় পদ্মা নদীর ভাঙ্গন এলাকা পরিদর্শন কালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতি বছর কমবেশী বন্যা হয়। এই বন্যার সময় নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন দেখা দেয়। এতে আতঙ্কে দিন-রাত কাটান নদীতীরবর্তি এলাকার মানুষ। তাদের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চারঘাট উপজেলার ইউসুফপুর থেকে বাঘার গোকুলপুর পর্যন্ত ১২ কিলোমিটার ঝুঁকিপুর্ণ এলাকায় বাঁধ নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দাবি করেছিলাম। সে লক্ষ্যে গত বছরের সেপ্টেম্বর মাসে বর্তমান সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকসহ কয়েকজন বিভাগীয় প্রকৌশলী সরেজমিন নদী এলাকা পরিদর্শন করে সাড়ে সাতশ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পটি অনুমোদন দেন। যা খুব দ্রুত বাস্তবায়ন হবে। তবে চারঘাট সীমানার মধ্যে ১৫ শতাংশ কাজ বৃদ্ধি করা হবে বলে উল্লেখ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, পরিকল্পনা রয়েছে এই বাঁধ এলাকায় চারটি টি-বাঁধ নির্মাণসহ একাধিক বসার স্থান নির্মানের মাধ্যমে নান্দনিক (স্পট) কেন্দ্র তৈরীর। যাতে করে ভ্রমণপ্রিয় মানুষ নদী এলাকায় ঘুরতে এসে আনন্দ উপভোগ করতে পারেন।

এরআগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা উপজেলার মীরগঞ্জ বিজিপি ক্যাম্পের পাশে মীরগঞ্জ বাজার পরিদর্শন করেন এবং এটি উন্নয়ন করা হবে বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেন।

এ সময় পাউবোর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম (শফিক), চারঘাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলসহ স্থানীয় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরবিসি/১৮ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category