• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

কণ্ঠযোদ্ধা ফকির আলমগীর আইসিইউতে

Reporter Name / ৯৯ Time View
Update : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১

আরবিসি ডেস্ক : মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশের বরেণ্য গণসংগীতশিল্পী ফকির আলমগীর। বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে চিকিৎসার জন্য তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। খবরটি নিশ্চিত করেছেন ফকির আলমগীরের স্ত্রী সুরাইয়া আলমগীর।

তিনি জানান, গত বুধবার (১৪ জুলাই) ফকির আলমগীরের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তবে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। এজন্য তাৎক্ষনিক তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। বর্তমানে তিনি ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে রয়েছেন।

উল্লেখ্য, ফকির আলমগীর দেশের একজন কণ্ঠযোদ্ধা। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় তিনি স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন। অবশ্য এর আগে ষাটের দশক থেকেই গণসংগীত করে আসছিলেন তিনি। ক্রান্তি শিল্পী গোষ্ঠী ও গণশিল্পী গোষ্ঠীর সদস্য হিসেবে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থ্যানে অসামান্য ভূমিকা রাখেন।

দেশ স্বাধীনের পর পপ ঘরানার গানে যুক্ত হন ফকির আলমগীর। পাশ্চাত্য সংগীতের সঙ্গে বাংলার লোকজ সুরের সমন্বয় ঘটিয়ে তিনি বহু গান করেছেন। সংগীতে অসামান্য অবদানের জন্য ১৯৯৯ সালে সরকার তাকে একুশে পদক দেয়।

আরবিসি/১৬ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category