• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

রাজশাহীতে একদিনে আরও ২৮০ জনের করোনা শনাক্ত

Reporter Name / ৭৩ Time View
Update : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ২৮০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহীর সিভিল সার্জন অফিসার ডা. কাইয়ুম তালুকদার।

তিনি বলেন, সর্বশেষ বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত জেলার করোনা শনাক্তের পরিসংখ্যান রিপোর্ট অনুযায়ী, রাজশাহীতে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪৩১ জনের। এতে শনাক্ত হয়েছেন ২৮০ জন।

ডা. কাইয়ুম তালুকদার জানান, জেলায় আরটিপিসিআর মেশিনে ৪২৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১১৫ জন। রাজশাহীর ৯টি উপজেলায় মোট ২২২ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। এতে শনাক্ত হন ৫৫ জন। এছাড়া রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) থেকে ৭৩১ জনকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করে ৮৬ জন শনাক্ত হয়েছেন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় জিন এক্সপার্ট টেস্ট হয়েছে ৪৯টি, এর মধ্যে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। সবমিলিয়ে পরিসংখ্যান রিপোর্ট পর্যবেক্ষণে গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা সংক্রমণের হার ১৯ দশমিক ৫৭ শতাংশ।

চলামন লকডাউনের কারণে জেলায় করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে কি-না এমন প্রশ্নে সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, ‘লকডাউনের কারণে মানুষ বাইরে কম বের হতে পারছেন। তাছাড়া খুব প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। আবার বাইরে বের হলেও প্রশাসনের চাপে সবাইকে মাস্ক পরে বের হতে হচ্ছে। আর এসব কারণেই মূলত করোনার সংক্রমণ কমেছে। সংক্রমণ কমলে স্বাভাবিকভাবেই শনাক্তও কম হবে।

তিনি আরও বলেন, ‘লকডাউন ও প্রশাসনের কঠোর অবস্থান করোনা প্রতিরোধে বেশ কার্যকর প্রভাব ফেলেছে। কয়েক দফার লকডাউনে তা প্রতীয়মান। তবে শুধু লকডাউন নয়, স্বাস্থ্যবিধিও সকলকে মানতে হবে। তাহলেই করোনার সংক্রমণ ও শনাক্ত কমে যাবে, অন্যথায় নয়।’

আরবিসি/০৮ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category