• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

রাজশাহীতে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

Reporter Name / ৭৯ Time View
Update : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে এক দিনে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় মারা যাওয়াদের চারজনের করোনা পজেটিভ ছিল। বাকি ১৫ জন মারা যান করোনাভাইরাসের উপসর্গ নিয়ে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নতুন মারা যাওয়াদের মধ্যে ১০ জনই রাজশাহীর। বাকিদের মধ্যে নাটোর ও নওগাঁর দুইজন করে এবং চাঁপাইনবাগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও জয়পুরহাটের একজন করে মারা যান।

তিনি বলেন, মৃতদের মধ্যে ১৩ জন পুরুষ ও ৬ জন নারী। এদের মধ্যে ১১ জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের একজন এবং ২১ থেকে ৩০ বছরের বয়সের একজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৬ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৩ জন। এ দিন সকাল পর্যন্ত ৪৫৪ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৮৯ জন। আইউসিইউতে চিকিৎসাধীন ১৯ জন।

তিনি বলেন, রাজশাহীতে দুইদিন বাড়ার পর ফের কমেছে করোনাভাইরাসের সংক্রমণের হার। সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৬৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ০৬ শতাংশ কমে করোনা শনাক্তের হার ২৯ দশমিক ০৩ শতাংশ। আগের দিন রোববার ছিল ৩৪ দশমিক ০৯ শতাংশ।

এদিকে, রাজশাহীতে চলমান কঠোর লকডাউনে আইন-শৃংখলা বাহিনীর কড়াকড়ি অবস্থানের মধ্যে কিছুটা বেড়েছে মানুষের চলাচল। রাস্তায় দেখা গেছে আগের চেয়ে বেশী ব্যাটারি চালিত অটোরিকশা ও ব্যক্তিগত যানবাহনের সংখ্যা। তবে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের কাছে কৈফিয়ত দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের।

রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্টেট আবু আসলাম জানান, কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি রাজশাহীতে ১১ প্লাটুন সেনা, বিজিবি ও আনসার সদস্যরা মাঠে কাজ করছে। এছাড়াও মাঠে রয়েছে ২২টি ভ্রাম্যমাণ আদালত।

তিনি জানান, সোমবার লকডাউনের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি না মানায় সোমবার ৮৭ জনের বিরুদ্ধ মামলা দিয়ে ৭৬ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। এর মদ্যে নগরীতে ২৬ জনের ২৫ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। বাকিটা উপজেলা পর্যায়ে।

উল্লেখ্য, ঈদের পর থেকে রাজশাহীতে করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত ১১ জুন থেকে সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে প্রশাসন। পরে দুদফা বাড়িয়ে তা ৩০ জুন পর্যন্ত করা হয়। এর পর ১ জুলাই থেকে সরকারি ঘোষিত কঠোর লকডাউন চলছে।

আরবিসি/০৬ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category