• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

করোনার বিস্তার রোধে কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

Reporter Name / ৮৩ Time View
Update : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

আরবিসি ডেস্ক : করোনাভাইরাসের বিস্তার রোধে কেন্দ্রীয় পর্যায়ে সমন্বয় সেল গঠন করেছে সরকার। বুধবার (৩০ জুন) এই সেল গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের বিস্তার রোধে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সময়কালে সরকার সরকারি/বেসরকারি অফিস বন্ধ ঘোষণাসহ বিভিন্ন কার্যক্রমে বিধি-নিষেধ আরোপ করেছে। এ পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় পর্যায়ে সমন্বয় সেল গঠন করা হলো।

পাঁচ সদস্যবিশিষ্ট এই সেলের আহ্বায়ক মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলাম।

সেলে সদস্য হিসেবে রয়েছেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে যুগ্মসচিব মোমেনা খাতুন, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব উম্মে সালমা তানজিয়া, জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব আবু হেনা মোস্তফা জামান ও সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি।

গঠিত সেল কোভিড-১৯ এর বিস্তার রোধে আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের কার্যক্রম সমন্বয় ও মাঠ পর্যায়ে যোগাযোগ রক্ষা করবে এবং সার্বিক পরিস্থিতি সম্পর্কে নিয়মিত ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আরবিসি/০১ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category