• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ

নেসকো’র প্রি-পেইড মিটার বাতিলের দাবিতে রাজশাহীতে অবস্থান কর্মসুচি

Reporter Name / ৮২ Time View
Update : বুধবার, ৩০ জুন, ২০২১

স্টাফ রিপার্টার : গণশুনানি না করেই নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) প্রি-পেইড মিটার স্থাপনের প্রতিবাদে অবস্থান কর্মসুচি পালন করেছে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

বুধবার বেলা ১১টার রাজশাহী নগরীর হেতেমখাঁ এলাকায় অবস্থিত নেসকো’র প্রধান কার্যালয়ের সামনে এই কর্মসুচি পালন করা হয়। এ সময় অবিলম্বে প্রি-পেইড মিটার প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনেরও ঘোষণা দেওয়া হয়।

জানা গেছে, গত বছরের ৮ অক্টোবর থেকে রাজশাহী, নাটোর ও সিরাজগঞ্জ জেলায় পাঁচ লাখ স্মার্ট প্রি-পেইড মিটার স্থাপনের কাজ শুরু করেছে নেসকো। বর্তমানে বিভিন্নস্থানে প্রি-পেইড মিটার বসানোর কার্যক্রম চলছে। কিন্তু এই মিটার নিয়ে দিন দিন সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বাড়ছে। তাই প্রিপেইড মিটার বাতিলের দাবিতে নেসকো কার্যালয়ের অবস্থান কর্মসুচি পালন করে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

এসময় সংগ্রাম পরিষদের উপদেষ্টা ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, পিডিবি থেকে প্রাইভেট কোম্পানিতে রূপান্তরিত হওয়ার পর থেকে নেসকো বিদ্যুৎ গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছে। এতে সরকারের ভবির্মর্তি নষ্ট হচ্ছে। এখন ঘরে ঘরে প্রি-পেইড মিটার লাগিয়ে যাচ্ছে তারা। কিন্তু মানুষের আয়ের বড় কোন উৎসও নেই। এখানে নেসকো মিটার না দেখেই প্রতিমাসে গ্রাহকের কাছ থেকে ভৌতিক বিল আদায় করছে। কারোনা মহামারির মধ্যেও গ্রাহক ভোগান্তি বাড়াতে প্রি-পেইড মিটার লাগাচ্ছে তারা। তাই অবিলম্বে প্রি-পেইড মিটার বাতিলের দাবি জানান তারা।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, করোনার মধ্যে মানুষের আ রোজগার নেই। ব্যবসা-বাণিজ্য নেই। অনেকেই অনাহারে দিন কাটাচ্ছে। চিকিৎসা করারও সামর্থ নেই অনেকেরই। এমন পরিস্থিতিতে নেসকো মরার ওপর খাঁড়া ঘা হিসেবে প্রি-পেইড মিটার বসাচ্ছে গ্রাহকদের বাড়িতে। বড় বড় প্রতিষ্ঠানগুলোতে আগে না লাগিয়ে দরিদ্র মানুষের ঘরে ঘরে মিটার লাগানো হচ্ছে। কিন্তু এটি রাজশাহীর জনগণ মেনে নেবে না। এই সিদ্ধান্ত থেকে সরে না আসলে নেসকোর বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নানের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি হারুন-অর-রশীদ, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুফিয়া হাসান, নারীনেত্রী সেলিনা বেগম, যুবনেতা জাহিদ হাসান, সাবেক ছাত্রনেতা কেএম জোবায়েদ হোসেন জিতু প্রমুখ।

আরবিসি/৩০ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category