• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

লকডাউনের আগেই তিন হাজার পরিবারে খাদ্য দিলেন মেয়র লিটন

Reporter Name / ১০৫ Time View
Update : বুধবার, ৩০ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার : দেশব্যাপী কঠোর লকডাউন শুরুর আগেই রাজশাহীর তিন হাজার পরিবারের মধ্যে খাদ্য বিতরণ করলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গরীব, অসহায়, দিনমুজুর, রিকশা ও ইজিবাইক চালকসহ বিভিন্ন পেশার স্বল্প আয়ের মানুষের মধ্যে এসব খাবার বিতরণ করা হয়।

বুধবার বিকেলে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে নিজে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর উপহার এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন মেয়র লিটন। এসময় তিনি বলেন, সারাবিশে^র ন্যায় বাংলাদেশেও করোনা দ্বিতীয় ঢেউ গুরুতরভাবে হানা দিয়েছে। এমন পরিস্থিতিতে সারাদেশে কঠোর বিধিনিষেধ শুরু হচ্ছে। বিধিনিষেধ চলাকালে যাতে পেশাজীবী সংগঠনের সদস্য এবং গরীব, অসহায়, ছিন্নমূল, দিনমুজুর ও কর্মহীন মানুষেরা খাদ্য সংকটে না থাকে সেজন্য ৩ হাজারের অধিক পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী প্রদান করা হলো।

সিটি মেয়র বলেন, করোনা সংক্রমণের শুরু থেকে মাননীয় প্রধানমন্ত্রী সারাদেশে অব্যাহতভাবে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। রাজশাহীতে সরকারিভাবে প্রাপ্ত খাদ্য সহায়তা বিতরণের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ তহবিল গঠন করে মানুষকে দফায় দফায় খাদ্য সহায়তা প্রদান করছেন তিনি।

তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করা হচ্ছে। সিটি কর্পোরেশনের হটলাইন ০১৭৫৮-৯০১ ৯০৩ নম্বরে কল করলেই বাড়ি বাড়ি অক্সিজেন পৌছে যাচ্ছে। যাদের প্রয়োজন তাদের প্রয়োজনীয় ওষুধ ও বিশেষ প্যাকেজের খাদ্যের প্যাকেট দিচ্ছি। করোনার এই দুঃসময়ে আমরা সব সময় মানুষের পাশে আছি। আগামীতেও এভাবেই মানুষের পাশে থাকবো।

প্রসঙ্গত, ১২টি সংগঠনের মোট ৩ হাজার ৫০জনকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল আছে। এরআগে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে সামাজিক দূরত্ব মেনে সারি সারি করে বসানো হয় ৩ হাজার ৫০টি চেয়ার। প্রতিটি চেয়ারের পাশে রাখা হয় খাদ্য সামগ্রীর প্যাকেট। অনুষ্ঠানের প্রধান অতিথি রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে মাঠ ত্যাগ করেন।

আরবিসি/৩০ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category