• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি

কলো টাকা সাদা করার সুযোগ আরও একবছর

Reporter Name / ১৪১ Time View
Update : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : কালো টাকা সাদা করার সুযোগ আরও এক বছর (২০২১-২২ অর্থবছর) থাকছে। তবে কালো টাকা সাদা করার জন্য উচ্চ হারে কর দিতে হবে।

একই সঙ্গে অপ্রদর্শিত আয়ের অর্থ ১০ শতাংশ হারে কর দিয়ে বিনিয়োগ করার সুযোগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (২৯ জুন) জাতীয় সংসদে ২০২১-২০২২ র্অথবছরের জন্য পাস করা অর্থবিলে এসব সংশোধনী আনা হয়েছে।

অধিবেশনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আগামী অর্থবছরের জুন পর্যন্ত অপ্রদর্শিত অর্থ প্রদর্শন করার সুযোগ থাকবে। শর্তানুযায়ী শেয়ার মার্কেট, ব্যাংক ও সঞ্চয়পত্র এবং নগদ টাকা ২৫ শতাংশ কর দিয়ে সাদা করা যাবে। মোট করের ওপর ৫ শতাংশ জরিমানা দিতে হবে। তবে কেউ যদি কালো টাকা শিল্প-কারখানায় বিনিয়োগ করেন তাহলে শুধু ১০ শতাংশ কর দিয়েই সাদা করার সুযোগ পাবেন।

চলতি অর্থবছরের বাজেটেও ১০ শতাংশ কর দিয়ে কালো টাকা সাদা করার সুযোগ দিয়েছিল সরকার। এসব অর্থ ব্যাংক আমানত, সঞ্চয়পত্র, জমি-ফ্ল্যাটসহ কিছু নির্ধারিতখাতে বিনিয়োগের সুযোগ ছিল।

আরবিসি/২৯ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category