• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

১ জুলাই থেকে ঘরের বাইরে বের হলেই কঠোর শাস্তি

Reporter Name / ১৬৩ Time View
Update : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : আগামী ০১ জুলাই (বৃহস্পতিবার) ভোর ৬টা থেকে সারাদেশে সাত দিনের জন্য কঠোর বিধি-নিষেধ জারি করেছে সরকার।

এ সময়ে জরুরি পরিষেবা প্রদানকারী ও জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

কঠোর বিধি-নিষেধ নিশ্চিতে মাঠে করবে পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং সেনাবাহিনী।

সরকারের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে আগামী ০১ জুলাই থেকে কঠোর বিধি-নিষেধ বা লকডাউন পালন নিয়ে এর আগে সন্ধ্যায় সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা বৈঠক করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সভাপতিত্বে সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বৈঠকে অংশ নেন।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন। ভার্চ্যুয়াল এ সভায় আরও সংযুক্ত ছিলেন পুলিশ, বিজিবি, সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে আগামী ০১ জুলাই ভোর ৬টা থেকে সারাদেশে সাত দিনের জন্য জনসাধারণ ও যানবাহন চলাচল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান পরিচালনা বন্ধের বিষয়ে সরকার বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা পালনের সিদ্ধান্ত নিয়েছে।

‘এ সময়ে জরুরি পরিষেবা প্রদানকারী কর্মরতগণ ছাড়া এবং জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। ’

বৈঠকে মাস্ক পরিধানসহ সব স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়েছে। বিধি-নিষেধ ও নিষেধাজ্ঞা সম্পর্কিত বিস্তারিত তথ্য সম্বলিত প্রজ্ঞাপন বুধবার (৩০ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে।

করোনার সংক্রমণ রোধে গত ২৮ জুন থেকে গণপরিবহন চলাচলে বিধি-নিষেধ দিয়ে ০১ জুলাই থেকে তা আরও কঠোর করার সিদ্ধান্ত আগেই জানিয়েছে সরকার।

আরবিসি/২৯ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category