• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

৯ দিন বিরতির পর সংসদের বৈঠক শুরু

Reporter Name / ৮৮ Time View
Update : সোমবার, ২৮ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : দীর্ঘ নয় দিন বিরতির পর সংসদের বৈঠক আজ সোমবার (২৮ জুন) আবার শুরু হয়েছে। বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠক শুরু হয় । এর আগে গত ১৭ জুন সংসদের বৈঠক মুলতবি করা হয়। আজ বৈঠকের শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিন হয়।

২৯ জুন মূল বাজেটের সমাপনী আলোচনা এবং অর্থবিল পাস হবে। ৩০ জুন বুধবার মূল বাজেট পাস ও নির্দিষ্টকরণ বিল পাস, ১ জুলাই প্রশ্নোত্তর পর্ব, বেসরকারি বিল উত্থাপন, সরকারি বিল পাস এবং অধিবেশন সমাপ্তি হবে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন। বিরোধী দলের শীর্ষ নেতারাও বক্তব্য রাখেন।

অধিবেশন শুরু হওয়ার পরদিন ৩ জুন মহামারি করোনার কারণে আরেকটি অনাড়ম্বর বাজেট উত্থাপন হয় জাতীয় সংসদে। এমনকি সব এমপিও সংসদে যেতে পারেননি। সেখানে উপস্থিত ছিলেন মাত্র ১৭০ জনের মত এমপি। কারোনার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যই এই ব্যবস্থা। আর সব মন্ত্রী-এমপিদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে সংসদে প্রবেশ করতে হয়েছে। দেখাতে হয়েছে করোনা নেগেটিভ সার্টিফিকেট। সেদিন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ৬ লাখ তিন হাজার ৬৮১ কোটি টাকার বাজেট পেশ করেন। নতুন অর্থবছরের বাজেট বিগত অর্থবছরের তুলনায় ৩৫ হাজার ৬৮১ কোটি টাকা বেশি।

আরবিসি/২৮ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category