• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

মগবাজারে রহস্যজনক বিস্ফোরণে নিহত ৩

Reporter Name / ৭৮ Time View
Update : রবিবার, ২৭ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : ঢাকার মগবাজার ওয়ারলেস গেটে বিকট এক বিস্ফোরণে একটি ভবন ধসে অন্তত তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার কিছুক্ষণ পরই ওই এলাকাটি বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে বলে স্থানীয়রা জানায়।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ৭৯ নম্বর আউটার সার্কুলার রোডের পুরনো একটি তিনতলা ভবন ধসে পড়েছে।

ওই ভবনের নিচতলায় সিঙ্গারের বিক্রয় কেন্দ্র ও খাবারের দোকান শরমা হাউজ ছিল, যা মিশে গেছে। সড়কের পাশের ওই ভবনের বিপরীত দিকে আড়ং রয়েছে। বিস্ফোরণে আড়ংসহ আশপাশের ডজনখানেক ভবনের কাচ চৌচির হয়ে রাস্তায় পড়েছে।

 

সড়কের উপর দুটি বাসও ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে থাকতে দেখা গেছে। বাসের ভেতরে রক্তের দাগ দেখা গেছে। যাত্রীদের মালপত্রও ছিল ছড়ানো ছিটানো।

ঘটনাস্থল থেকে আহত অনেককে কাছের কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, “এই পর্যন্ত এই ঘটনায় ৩০ জনের মতো আহত হয়েছেন। আর তিনজন নিহত হয়েছেন।”

বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। রাজধানীর মগবাজার ওয়্যারলেস এলাকায় রোববার সন্ধ্যায় ভয়াবহ এক বিস্ফোরণে সড়কে থাকা একটি বাস দুমড়ে মুচড়ে যায়।

স্থানীয়দের কেউ কেউ বলছেন, কোনো ট্রান্সফর্মার বিস্ফোরিত হয়েছে। কেউ কেউ বলছেন, কোনো ভবনের জেনারেটর কিংবা এসি থেকে বিস্ফোরণ ঘটেছে।

বিদ্যুৎ বিতরণকারী সংস্থা ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, “দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই আমাদের লোক ঘটনাস্থলে যায়। বৈদ্যুতিক সংযোগজনিত কোনো কারণে এ বিস্ফোরণ ঘটেনি বলে আমরা নিশ্চিত হয়েছি। ওই এলাকার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখা হয়েছে। মাঝে সতর্কতামূলক কিছুক্ষণের জন্য বিদ্যুৎ বন্ধ করা হয়েছিল।”

সেখানে উদ্ধারকারী দলের সঙ্গে ডিপিডিসির কর্মীরাও কাজ করছে বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দেবাশীষ বর্ধন  বলেন, “সেখানে একটি ভবন ধসে পড়েছে- এমন খবর পাওয়ার পর আমাদের সদস্যরা সেখানে গেছে, কেউ যাচ্ছে। সেখানে কয়েকজন আটকাও পড়েছে এমন খবর আমরা পেয়েছি। উদ্ধার তৎপরতার জন্য মগবাজার-মৌচাক সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

আরবিসি/২৭ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category