• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ

রাজশাহীতে ফের বেড়েছে করোনা সংক্রমণ

Reporter Name / ৮৪ Time View
Update : বুধবার, ২৩ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার : টানা চারদিন কমার পর রাজশাহীতে ফের সামান্য বেড়েছে করোনা সংক্রমণ। বুধবার দুইটি ল্যাবে রাজশাহীর ৩৮০ নমুনা পরীক্ষা করে ১২৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

যা আগের দিনের চেয়ে দশমিক ৯০ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৯৫ শতাংশ। যা আগের দিন মঙ্গলবার ছিল ৩৩ দশমিক ০৫ শতাংশ। এর আগে সোমবার ছিল ৩৩ দশমিক ৫১ শতাংশ।

ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল পৃথক ল্যাবে ৬৫৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ এসেছে ১৮৮ জনের।

রাজশাহী ছাড়াও চাঁপাইনবাবগঞ্জে ৯১ নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। আর নওগাঁর ১৮৩ নমুনার মধ্যে পজেটিভ এসেছে ৫০ জনের। এছাড়াও বিদেশগামী তিনজনের নমুনা পরীক্ষা করে নেগেটিভ আসা জানা গেছে।

গত ঈদের পর থেকে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় গত ১১ জুন থেকে রাজশাহী শহরে লকডাউন ঘোষণা করা হয়। যা শেষ হওয়ার কথা ছিল ২৪ জুন রাত ১২টায়। কিন্তু সংক্রমণ ও মৃত্যু না কমায় লকডাউন আরও সাতদিন বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক লকডাউন বাড়ানোর ঘোষণা দেন।

এদিকে, বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে ১৬ এবং রাজশাহী বিভাগের আট জেলায় ১৮ জনের মৃত্যু হয়। এর মধ্য রাজশাহীর আটজন।

আরবিসি/২৩ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category