• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু  

দুই মাস পর ভারতে দৈনিক মৃত্যু দেড় হাজারের ঘরে

Reporter Name / ৮১ Time View
Update : শুক্রবার, ১৮ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : গত ২৪ ঘণ্টায় ভারতে দৈনিক করোনায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। শুক্রবার (১৮ জুন) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত পরিসংখ্যান বলছে, সেখানে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৪৮০ জন। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা হলো ২ কোটি ৯৭ লাখ ৬২ হাজার ৭৯৩।

তবে গত ২৪ ঘণ্টায় ভারতে দৈনিক মৃত্যু উল্লেখযোগ্য সংখ্যায় কমেছে। এই সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৮৭ জনের। প্রায় দু’মাস পর দেশের দৈনিক মৃত্যু এতটা কম হলো। এর আগে, গত ১৮ এপ্রিল দৈনিক মৃত্যু ছিল ১ হাজার ৫০১ জন। এ নিয়ে ভারতে করোনাভাইরাস মোট ৩ লাখ ৮৩ হাজার ৪৯০ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬৩৬ জনের। যা গত কয়েক দিনের তুলনায় অনেকটাই কম। তামিলনাড়ুতে ২১০ এবং কর্নাটকে ১৩৮। কেরালায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু নেমেছে ১০০-র নিচে। অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গে দৈনিক মৃত্যু ৫০ এর বেশি হলেও, বাকি সব রাজ্যে তা ৫০ এর কম।

এদিকে, গত এক মাস ধরে নতুন আক্রান্তের তুলনায় সুস্থতার হার বেশি হওয়ায় দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা কমছে। বর্তমানে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৭ লাখ ৯৮ হাজার ৬৫৬ জন। দৈনিক সংক্রমণের হার নেমেছে ৪ শতাংশের নিচে।

যদিও ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ মৃত্যু ও শনাক্তের সংখ্যার সঙ্গে ওয়ার্ল্ডোমিটারসহ বিভিন্ন আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইটের তথ্যের কিছু তারতম্য রয়েছে।

আরবিসি/১৮ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category