• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

রাজশাহী হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ২৪ জুন পর্যন্ত

Reporter Name / ১০২ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার সময়সীমা ২৪ জুন মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দফরের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

 

এর আগে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের দফতর গত ১১ জুন থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ হয়ে চলাচলকারী সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। এর মেয়াদ ছিল ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। কিন্তু দুই জেলায় লকডাউনের মেয়াদ বাড়ায় যাত্রীবাহী ট্রেন বন্ধ রাখার সময়সীমা বাড়িয়ে নির্দেশনা দেওয়া হলো।

নির্দেশনায় বলা হয়েছে, করোনা মহামারির কারণে ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস, রাজশাহী-চিলহাটি-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, রাজশাহী-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-রাজশাহী রুটে বাংলাবান্ধা এক্সপ্রেস, ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচর এক্সপ্রেস, খুলনা-চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর-খুলনা রুটে মহানন্দা এক্সপ্রেস, পার্বতীপুর-রাজশাহী-পার্বতীপুর রুটে উত্তরা এক্সপ্রেস ট্রেনের চলাচল বাতিল করা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরদার বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে রাজশাহী থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল করবে। আগে জারি করা নির্দেশনার আলোকে আজ নতুন নির্দেশনা জারি করা হয়েছে।

এদিকে ২৪ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত কয়েকটি ট্রেনের রুট সংক্ষেপ করা হয়েছে। এর মধ্যে রাজশাহী-খুলনা-রাজশাহী রুটের সাগরদাঁড়ি এক্সপ্রেস ঈশ্বরদী-খুলনা-ঈশ্বরদী রুটে চলবে। রাজশাহী-ভাঙ্গা-রাজশাহী রুটের মধুমতি এক্সপ্রেস ঈশ্বরদী-ভাঙ্গা-ঈশ্বরদী রুটে চলবে। চিলাহাটি-রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস চিলাহাটি-আব্দুলপুর-চিলাহাটি রুটে চলবে। রাজশাহী-গোবরা-রাজশাহী রুটের টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঈশ্বরদী-গোবরা-ঈশ্বরদী রুটে চলবে।

অর্থাৎ আগামী ২৪ জুন পর্যন্ত যাত্রীবাহী কোনো ট্রেন রাজশাহী বা চাঁপাইনবাবগঞ্জে ঢুকবে না।

আরবিসি/১৭ জুন/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category