• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

বাঘায় প্রাণিসম্পদ প্রদর্শনী

Reporter Name / ২৫৩ Time View
Update : শনিবার, ৫ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের ব্যাবস্থাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) অধিদপ্তর এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় উপজেলা প্রাণিসম্পদ চত্বরে ভেটেনারি সার্জন রোকনুজ্জামানের সঞ্চালনায় মেলার সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা। এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু। এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

সভায় স্বগত বক্তব্যে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, নতুন-নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং অর্থনৈতিক উন্নয়নে প্রাণি সম্পাদের গুরুত্ব আরোপ করে আজ দেশেব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২১ অনুষ্ঠিত হচ্ছে। তিনি আনদ্দের সাথে বলেন, এর আগে অন্য উপজেলায় চাকরি করেছি। তবে বাঘা উপজেলার মতো এতো প্রাণি সম্পদশালী এলাকা অন্য কোথাও খুজে পাইনি।

তিনি বলেন , বাঘায় ৭ টি ইউনিয়ন এবং ২ টি পৌর সভা রয়েছে। এর মধ্যে কেবল চরাঞ্চলের চকরাজাপুর ইউনিয়নে রয়েছে প্রায় তিন হাজার গরু-মহিষ। তাঁর মতে, সেখানে এমন কোন বাড়ি নেই যে বাড়িতে অন্তত্য একটি গরু কিংবা দু’টি ছাগল না রয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ্ সুলতান জনি, ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ও বাঘা প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদক যথা ক্রমে আব্দুল লতিফ মিয়া ও নুরুজ্জামান

এই প্রদর্শনীতে ৩০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী প্রদর্শনী করা হয়। এর মধ্যে একটি গরু রাখা ছিলো যার মাংস হবে প্রায় ২০ মন। এ ছাড়াও ৪৫ কেজি ওজনের দুটি ছাগল সবার নজর কেড়েছে।

আরবিসি/০৫ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category