• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

ভারতে কিছুটা কমেছে মৃত্যু ও শনাক্ত

Reporter Name / ৮৫ Time View
Update : শুক্রবার, ৪ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ২ হাজার ৭১৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৩৬৪ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৭ হাজার ৭১ জন।

শুক্রবার (৪ জুন) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য অধিদফতর তাদের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (৩ জুন) ২৪ ঘণ্টায় ১ লাখ ৩৪ হাজার জনের করোনা শনাক্তের তথ্য জানিয়েছিল দেশটির স্বাস্থ্য অধিদফতর। একই সময়ে মারা যান ২ হাজার ৮৮৭ জন। সেই হিসেবে একদিনের ব্যবধানে মৃত্যু ও শনাক্ত কিছুটা কমেছে।

স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী—ভারতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার ৩৫০ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৪০ হাজার ৭০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৬৫ লাখ ৯৭ হাজার ৯৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৬৪৩ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এ রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২২৯ জন। মৃত্যুর দিক থেকে মহারাষ্ট্রের পরই আছে কর্নাটক। এ রাজ্যে ৫১৪ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩২৪ জন।

তবে একদিনে শনাক্তের হিসাবে এগিয়ে তামিলনাড়ু। ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৪ হাজার ৪০৫ জন। আর মারা গেছেন ৪৬০ জন। এছাড়া কেরালায় মারা গেছেন ১৫৩ জন এবং শনাক্ত হয়েছেন ১৮ হাজার ৮৫৩ জন। আর দিল্লিতে মৃত্যু হয়েছে ৪৫ জনের এবং শনাক্ত হয়েছেন ৪৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ৭৫ হাজার ৪২৮টি। এনিয়ে দেশটিতে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ কোটি ৭৪ লাখ ৩৩ হাজার ৮৪৬টি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ২৮ লাখ ৭৫ হাজার ২৮৬ জন। এ পর্যন্ত মোট টিকা নিয়েছেন ২২ কোটি ৪১ লাখ ৯ হাজার ৪৪৮ জন।

আরবিসি/০৪ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category