• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

করোনায় বিপর্যস্ত ভারত; দুই মাসে ৫৭৭ শিশু এতিম

Reporter Name / ৭৮ Time View
Update : মঙ্গলবার, ১ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : করোনাভাইরাসে বিপর্যস্ত দেশগুলোর মধ্যে ভারত অন্যতম। দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ভারতে গত দুই মাসে বাবা-মা দুজনকেই হারিয়ে এতিম হয়েছে ৫৭৭ জন শিশু। দেশটির নারী ও শিশু কল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানির বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এক টুইট বার্তায় স্মৃতি ইরানি বলেন, ‘করোনাভাইরাসে এ বছরের ১ এপ্রিল থেকে ২৫ মে পর্যন্ত অন্তত ৫৭৭ জন শিশুর বাবা-মা দুজনই মারা গেছেন।’ তবে বিশেষজ্ঞরা বলছেন, এই সংখ্যাটি সম্ভবত কিছুটা কমিয়ে দেখানো হয়েছে।
গত এপ্রিলে পাঁচ বছর বয়সী প্রীতম ও তার ১০ মাস বয়সী ভাই আয়ুশ করোনাভাইরাসে তাদের বাবাকে হারায়। এর কিছুদিন পর দিল্লির আরেকটি হাসপাতালে তাদের মা মারা যায়।

প্রীতমের এক আত্মীয় বলেন, ‘প্রতিদিনই সে জিজ্ঞেস করে আমার বাবা-মা কোথায়। আমরা বলি তারা কাজে গেছেন। সে আবার জিজ্ঞেস করে, এখনও আসে না কেন? দিন যতই যাচ্ছে তার প্রশ্নের উত্তর দেওয়া কঠিন হয়ে যাচ্ছে।’

প্রীতমের আত্মীয়রা জানান, এতিম শিশুদের নিয়ে কাজ করে এমন একটি বেসরকারি সংস্থার (এনজিও) কাছে তাদের দুজনকে দিয়ে দিতে তারা যোগাযোগ করেছেন।

এনজিওটি জানিয়েছে, প্রীতম ও তার ভাইকে কেউ দত্তক নেবে বলে তারা আশা করছে।

আরবিসি/০১ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category