• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

হার্বাল মাস্ক!

Reporter Name / ১৩০ Time View
Update : মঙ্গলবার, ১ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি মাস্ক হয়ে উঠেছে সবার নিত্যসঙ্গী।

এরইমধ্যে বিভিন্ন সময় অদ্ভুত সব মাস্কের ব্যবহার নেটিজেনদের চোখে পড়েছে। সোনায় খোঁচিত অথবা অন্তর্বাস দিয়ে তৈরি মাস্ক নিয়ে অনেক ট্রলও হয়েছে। এখানেই শেষ নয়, মাস্কের ওপর দিয়ে নাকে নথ পরে ট্রেন্ডিং হয়েছেন বিয়েবাড়ির নারী। এবার আলোচনায় ‘হার্বাল মাস্ক’।

করোনা মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে অন্যতম ভারত। প্রতিদিন সেখানে রেকর্ড হারে মানুষ করোনায় আক্রান্ত ও মারা যাচ্ছেন। এরই মধ্যে দেশটির উত্তরপ্রদেশের এক সাধুর মাস্ক নেট দুনিয়ার ভাইরাল হয়েছে। সাদা মোটা সুতার ওপর নিম আর তুলসী পাতা দিয়ে হার্বাল মাস্ক বানিয়েছেন এই সাধু।

৭২ বছর বয়সী এই সাধুর মতে, নিম এবং তুলসী পাতা বিভিন্ন রোগ নিরাময়ে কাজে লাগে। বিশেষ করে বয়স্কদের জন্য এই দুই উপাদান মহৌষধ। তাই নিম আর তুলসী পাতা সুতায় বেঁধে মাস্ক তৈরি করেছেন তিনি। সাধুর দাবি, সার্জিক্যাল বা কাপড়ের মাস্কের তুলনায় এই হার্বাল মাস্ক অনেক বেশি উপকারি।

যদিও এই সাধুর অনুযায়ী হার্বাল মাস্ক কতটা করোনা ঠেকাতে পারবে তা এখনো জানা যায়নি। তবে নেটিজেনদের মধ্যে বেশ সাড়া ফেলেছে এটি।

আরবিসি/০১ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category