• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

শহীদ জামিল আখতার রতনের ৩৩ তম মৃত্যুবার্ষিকী আজ

Reporter Name / ৯২ Time View
Update : সোমবার, ৩১ মে, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজের তৎকালীন ছাত্রমৈত্রীর সভাপতি শহীদ ডা. জামিল আকতার রতনের ৩৩তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৮৮ সালের আজকের এই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাসে ছাত্রমৈত্রীর নেতা জামিল আকতার রতনকে প্রায় ৩৫ জন শিক্ষকদের সামনে হুইসেল বাজিয়ে হামলা চালিয়ে নৃশংসভাবে হত্যা করেছিলো ৭১ এর পরাজিত শক্তি সাম্প্রদায়িক-মৌলবাদ-জঙ্গিবাদ ঘাতক জামায়াত শিবিরের সন্ত্রাসীরা।

ওইদিন জামিল আখতার রতনকে প্রকাশ্যে রগ কেটে হত্যা করে তারা। তারপর থেকে শুরু হয় বর্বরোচিত সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর জন্য সর্বস্তরে নিন্দিত ছাত্র শিবিরের রগ কাটার রাজনীতি।

তারপর থেকে এই দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করে আসছে ছাত্রমৈত্রী।

ছাত্রমৈত্রীর রাজশাহী মহানগর সভাপতি ওহিদুর রহমান ওহি বলেন, দিনটিতে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি নেয়া হয়েছে। এদিন সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজ প্রাঙ্গণে শহীদ জামিল আখতার রতনের সমাধীস্থলে শ্রদ্ধা নিবেদন ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

শ্রদ্ধা নিবেদন ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এছাড়াও উপস্থিত থাকবেন সাবেক ছাত্রনেতারা। এদিন বিকেলে ভার্চুয়ালি এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আরবিসি/৩১ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category