• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

চাঁপাইনবাবগঞ্জে কমছে করোনা সংক্রমণের হার

Reporter Name / ৮৫ Time View
Update : শনিবার, ২৯ মে, ২০২১

চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি : রাজশাহী বিভাগে করোনাভাইরাস সংক্রমণের হটস্পট ভারতীয় সীমান্ত ঘেঁষা চাঁপাইনবাবগঞ্জ। এরই মধ্যে এই জেলায় সাতজনের শরীরে মিলেছে করোনার ভারতীয় ধরন। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় মারা গেছেন চারজন।

এছাড়া গত এক রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও তিনজন মারা গেছেন। এদের দুজনই মারা গেছেন করোনায়। ভয়াবহ করোনা সংক্রমণের রাশ টানতে গত সোমবার থেকে এই জেলায় চলছে বিশেষ লকডাউন।

শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের দৈনিক করোনা সংক্রমণ সংক্রান্ত গণমাধ্যমে পাঠানো এক প্রতিবেদনে জানা গেছে, শুক্রবার (২৮ মে) জেলায় করোনা শনাক্তের সংখ্যা শূন্যে নেমেছে। করোনায় মারা গেছেন চারজন।

তবে জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীর দাবি, বিভাগীয় দফতরের এই প্রতিবেদন ভুল। গত শুক্রবার জেলায় ১১৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৮ জনের এসেছে পজিটিভ। ছুটির দিন হওয়ায় পিসিআর ল্যাবে নমুনা পাঠানো যায়নি। পরীক্ষা হয়েছে র‌্যাপিড অ্যান্টিজেনে।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে জেলায় চলছে লকডাউন। তবে এখনই জেলায় করোনা সংক্রমণ শূন্যে নামার কথা নয়। এর সুফল মিলবে আরও অন্তত ৫ দিন পর। তবে কয়েকদিন ধরে সংক্রমণের হার কম।

তবে তাদের তথ্য সঠিক বলে দাবি করেছেন বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাসিমা আক্তার। তিনি বলেন, গত শুক্রবার ছুটির দিন হওয়ায় চাঁপাইনবাবগঞ্জে মাত্র একজনের পিসিআর টেস্ট হয়েছে।

সেটিও নেগেটিভ এসেছে। সেই তথ্য জেলা থেকে বিভাগীয় স্বাস্থ্য দফতরে পাঠানো হয়েছে। সেই তথ্যের ভিত্তিতেই তারা প্রতিবেদন পাঠিয়েছেন। সিভিল সার্জনের উচিত বিষয়টি খতিয়ে দেখা।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় মহামারি করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জে চারজন এবং রাজশাহী, নওগাঁ ও নাটোরে একজন করে মারা গেছেন। এনিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ৫৪৭ জনে।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা ধরা পড়েছে ৩৪ হাজার ৮৩৮ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩১ হাজার ৩০০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা নিয়ে ভর্তি হয়েছেন ৮ জন।

স্বাস্থ্য দফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে ৫৬ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এই দিন সর্বোচ্চ ৩৩ জনের করোনা ধরা পড়েছে রাজশাহীতে। এছাড়া সিরাজগঞ্জে ১৯, বগুড়ায় ৭, জয়পুরহাটে ৩, পাবনায় ২ এবং নওগাঁয় একজনের করোনা ধরা পড়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় ৫৪৭ জনের প্রাণহানি ঘটেছে। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭ জন। এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ ৩১৩ জন প্রাণ হারিয়েছেন বগুড়ায়। এই জেলায় ১২ হাজার ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ৬২৫ জন।

বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ করোনায় প্রাণহানি ঘটেছে রাজশাহীতে ৮৩ জন। এই জেলায় করোনা শনাক্ত হয়েছে মোট ৮ হাজার ৬৩৮ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৫৯ জন। এ পর্যন্ত সিরাজগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৬১ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৭৯ জন। এই জেলায় করোনায় প্রাণ গেছে ২৪ জনের।

চাঁপাইনবাবগঞ্জে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩২ জনের। এই জেলায় করোনা ধরা পড়েছে মোট এক হাজার ৫৯৫ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ১৩২ জন। এ পর্যন্ত পাবনায় ৩ হাজার ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ২২ জন। করোনাজয় করেছেন এই জেলার ৩ হাজার ৩৪ জন।

নাটোরে এই পর্যন্ত করোনায় প্রাণ গেছে ২৩ জনের। এই জেলায় মোট ১ হাজার ৭১৩ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ৪৭৩ জন। বিভাগে করোনায় সবচেয়ে কম ১১ জনের প্রাণহানি ঘটেছে জয়পুরহাটে। এই জেলায় করোনা ধরা পড়েছে মোট এক হাজার ৬৯৭ জনের। এর মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ৬০৪ জন।

আরবিসি /২৯ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category