• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

গোদাগাড়ীতে প্রধানমন্ত্রীর উপহার গৃহ নির্মাণ পরিদর্শন করলেন বিভাগী কমিশনার

Reporter Name / ৭৭ Time View
Update : শনিবার, ২৯ মে, ২০২১

স্টাফ রিপোর্টার : মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রত্যেক অসহায় পরিবারকে একটি করে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। এ প্রকল্পের কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে কঠোরভাবে তদারকি করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গড়বাড়ি ও রানীনগরে প্রতিটি ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে নির্মাণাধীন ৫৮টি গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর। এ সময় তিনি উপকারভোগীদের সাথে কিছু সময় মতবিনিময় করেন।

মতবিনিময়কালে বিভাগীয় কমিশনার বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার ছিল বাংলাদেশে একটি পরিবারও গৃহহীন থাকবে না। সে অনুযায়ী, প্রধানমন্ত্রী প্রথম ধাপে গত জানুয়ারিতে সারা দেশে ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর উপহার দিয়েছেন। আর এখন দ্বিতীয় ধাপে আরো ৫০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবারকে দুই শতক জমিসহ নতুন পাকা ঘর দেয়া হচ্ছে।

তিনি জানান, আগামী জুনে আরো ৫০ হাজার পরিবারকে গৃহ নির্মাণ করে দেবে সরকার।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচারলক শাহানা আখতার জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জানে আলম ও রানীনগর ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

পরে বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর পবা উপজেলার ধামকুড়া ইউনিয়নে ৫টি পরিবারকে চাবি তুলে দিয়ে ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন রাজশাহীর অর্থায়নে এবং জেলা প্রশাসনের সার্বিক তত্ত¦াবধানে এ ৫টি গৃহ নির্মাণ করা হয়।

আরবিসি/২৯ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category