• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

ফাইজারের ১ লাখ ডোজ টিকা আসবে ৩০ মে

Reporter Name / ৮৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১

আরবিসি ডেস্ক : আগামী ৩০ মে ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা দেশে আসবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বৃস্পতিবার (২৭ মে) রাতে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান এ তথ্য জানিয়েছেন।

মন্ত্রণালয় জানায়, জাতিসংঘের টিকাজোট কোভ্যাক্স থেকে করোনা টিকার প্রথম চালানটি ওই দিন রাত ১১টা ২০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আসবে।

বৃহস্পতিবার দেশে ফাইজারের টিকা প্রয়োগের অনুমতি দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর। জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য ফাইজারের টিকা অনুমোদন দেয়। অধিদপ্তর।

ফাইজারের টিকা ১২ বছর এবং তদূর্ধ্ব বয়সের ব্যক্তিদের জন্য প্রযোজ্য। টিকাটি দুই ডোজের। প্রথম ডোজ নেওয়ার ৩ থেকে ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে।

ফাইজারের টিকা ছাড়াও দেশে ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত কোভিশিল্ড (অক্সফোর্ড/অ্যাস্ট্রোজেনেকা), রাশিয়ার জেনেরিয়াম জয়েন্ট স্টক কোম্পানির স্পুতনিক-ভি এবং চীনের বেইজিং ইনস্টিটিউট অব বায়োলজিক্যালের সিনোফার্মার টিকার অনুমোদন দিয়েছে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

আরবিসি /২৭ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category