• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ৬ ঘণ্টা বসিয়ে রেখে ভোরে মদিনা-ঢাকা ফ্লাইট বাতিল করল বিমান, আড়াইশ যাত্রীর ভোগান্তি

নির্দেশ অমান্য করায় চাঁপাইবনাবগঞ্জে ৮৭ জনের জেল-জরিমানা

Reporter Name / ১১১ Time View
Update : মঙ্গলবার, ২৫ মে, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : গত এক সপ্তাহে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুহার বেড়ে যাওয়ার এবং ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউন। বিশেষ এই লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ব্যাপকহারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসণ।

মঙ্গলবার (২৫ মে) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘন্টায় ৮৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৭৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তথ্যটি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী শেখ।

তিনি জানান, জেলার সদর, শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের ১২টি দল এসব কারাদন্ড ও জরিমানা আদায় করে। এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি), জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। সকালে শুরু হয়ে দিনব্যাপী এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

লিয়াকত আলী শেখ বলেন, অভিযান চলমান রয়েছে। মূলত স্বাস্থ্যবিধি না মানার কারনে এসব অভিযানে জেল-জরিমানা করা হচ্ছে। মাস্ক পরিধান না করা, সামাজিক দুরত্ব মেনে না চলা, বাইরে বের যৌক্তিক কারন দেখাতে না পারা, দোকানপাট খোলা রাখা ও নিষেধাজ্ঞার আওতায় থাকা যানবাহনে চলাচলের কারনে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেয়া হয়েছে।

এর আগে সকালে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী শেখ জেলা শহরের নিউমার্কেট, পুরাতন বাজার, বাস টার্মিনাল এলাকা, শান্তির মোড়, বিশ্বরোড মোড়সহ শহরের গুরুত্বপূর্ণ সড়ক পরিদর্শন করেন এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান৷

উল্লেখ্য, মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশে গত সোমবার (২৪ মে) দুপুরে ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণের আশঙ্কা ও উর্দ্ধমুখী সংক্রমণের হার কমাতে সোমবার দিবাগত রাত ১২টা থেকে চাঁপাইনবাবগঞ্জের ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। কঠোর লকডাউনের আওতায় জেলায় প্রবেশ ও চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

আরবিসি/২৫ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category