• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল ৩১ মে পর্যন্ত

Reporter Name / ৯৫ Time View
Update : শুক্রবার, ২১ মে, ২০২১

আরবিসি ডেস্ক : ভারতে করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে দেশটির সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও আট দিন বাড়ানো হয়েছে। আগামী ৩১ মে পর্যন্ত এটি কার্যকর থাক‌বে।

শুক্রবার (২১ মে) ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় অবস্থিত বাংলা‌দেশ সহকা‌রী হাইক‌মিশন থে‌কে পাঠা‌নো এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ‌্য জানা‌নো হ‌য়ে‌ছে।

এতে বলা হ‌য়ে‌ছে, ভার‌তের স‌ঙ্গে চলমান স্থলসীমান্ত দি‌য়ে যাত্রী‌দের চলা‌ফেরায় নি‌ষে‌ধাজ্ঞার মেয়াদ ৩১ মে পর্যন্ত বাড়া‌নো হ‌য়ে‌ছে।

এতে আরও বলা হয়, ভার‌তে অবস্থানরত যেসব বাংলা‌দে‌শিরা দে‌শে ফেরার অনুম‌তি পা‌বেন তা‌দের আগরতলা ও আখাউড়া চেক‌পোস্টে কিউআর কোডসহ ক‌রোনার নে‌গে‌টিভ সনদ দেখা‌তে হ‌বে।

ক‌রোনাভাইরাস প‌রি‌স্থি‌তির কার‌ণে গত ২৬ এপ্রিল ভার‌তের স‌ঙ্গে ১৪ দি‌নের জন‌্য সব ধর‌নের স্থলসীমান্ত বন্ধ ক‌রে বাংলা‌দেশ। ত‌বে দেশ‌টি‌তে আটকা পড়া বাংলা‌দে‌শি নাগ‌রিক‌দের ম‌ধ্যে যা‌দের ভিসার মেয়াদ ১৫ দিন বা তার চে‌য়ে কম ছিল তা‌দের ১৪ দি‌নের বাধ‌্যতামূলক কোয়া‌রেন্টাইনে থাকার শ‌র্তে দে‌শে ফেরার সু‌যোগ দেওয়া হয়।

এক্ষেত্রে প্রথম দফায় ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ করে দেওয়ার পর বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশের সুবিধা পান বাংলা‌দে‌শিরা।

প্রথম দফায় ভার‌তের স‌ঙ্গে ১৪ দি‌নের জন‌্য সব ধর‌নের স্থলসীমান্ত ব‌ন্ধের মেয়াদ শেষ হয় গত ৯ মে। দ্বিতীয় দফায় স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ দিন বাড়া‌নো হয়, যা ২৩ মে পর্যন্ত বলবৎ থাকবে। এর মধ্যে সীমান্ত আরও ৮ দিন বন্ধের ঘোষণা এল।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যেও ভারতের সঙ্গে বাংলাদেশের পণ্যবাহী যানবাহনের চলাচল অব্যাহত আছে।

আরবিসি/২১ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category