• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

রাবির সিন্ডিকেট ঘিরে উত্তেজনা

Reporter Name / ২০১ Time View
Update : মঙ্গলবার, ৪ মে, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুর্নীতিবিরোধী শিক্ষক ও চাকরিপ্রত্যাশী ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। এর মধ্যে পূর্ব নির্ধারিত সিন্ডিকেট সভা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার উপাচার্যের দুর্নীতিবিরোধী শিক্ষকদের বাধার মুখে সভাটি স্থগিত হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।

 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সকাল ৮টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন চাকরিপ্রত্যাশী ছাত্রলীগ নেতাকর্মী ও স্থানীয়রা। একপর্যায়ে সেখানে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতি বিরোধী শিক্ষক গ্রুপ। শিক্ষকরা উপাচার্যের বাসভবনে সাক্ষাতের জন্য যেতে চাইলে চাকরিপ্রত্যাশীদের বাধার মখে পড়েন। পরে সেখানে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

দুর্নীতি বিরোধী শিক্ষকের একজন বাংলা বিভাগের অধ্যাপক ড. শফিকুন্নবী সামাদী বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করার জন্য বাসভবনের প্রবেশ করতে গিয়ে চাকুরিপ্রত্যাশীদের বাধার সম্মুখীন হই।

দুর্নীতি বিরোধী শিক্ষকদের আহবায়ক অধ্যাপক ড. সুলতান উল ইসলাম টিপু অভিযোগ করেন, সকালে যখন শিক্ষকরা বাসভবনে ঢোকার চেষ্টা করেন তখন ছাত্রলীগ পরিচয় দেয়া একজন বহিরাগত বিশ্ববিদ্যালয় শিক্ষকদের গুলি করার হুমকি দেন ও বাকিরা ঢুকতে বাধা দেন।

এটি উপাচার্যের প্ররোচনায় হয়েছে। যদি এখানে শিক্ষকরা কোনো দুর্ঘটনার শিকার হন তাহলে সে দায় উপাচার্যকেই নিতে হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান শিক্ষকদের অসযোগিতা করে চাকরিপ্রত্যাশীদের সহযোগিতা করেছেন বলে অভিযোগ করেন তিনি।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান অসহযোগিতার বিষয়টি অস্বীকার করে বলেন, আমি ক্যাম্পাসের শান্তি-শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ ভূমিকা পালন করার চেষ্টা করেছি।

আরবিসি/০৪ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category