• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

জমির দখল নিতে ভাইয়ের ধান কাটল ভাই

Reporter Name / ১৪৭ Time View
Update : সোমবার, ৩ মে, ২০২১

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় বিবাদমান একটি জমি থেকে পাকা বোরো ধান কেটে নিয়েছে প্রতিপক্ষরা। সোমবার সকালে উপজেলার মান্দা ইউনিয়নের নবগ্রাম গ্রামে এ ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাটা ধানগুলো জব্দ করে হেফাজতে নিয়েছে পুলিশ।

ভুক্তভোগী মোজাফফর হোসেন জানান, মা নছিরন বেওয়ার মৃত্যুর পর চারভাই ও দুইবোন ৩২ শতক জমির অংশদার হন। হিস্যা মোতাবেক তিনিও সোয়া ৬ শতক সম্পত্তির মালিক। সেই সম্পত্তি তিনিসহ ভাই মামুনুর রশিদ, ফয়জুল ইসলাম ওরফে ইসমাইল স্ব-স্ব অংশে বোরো ধান রোপণ করেন। আরেকভাই মমতাজুল ইসলামও তার অংশ ভোগদখল করে আসছিলেন।

তিনি অভিযোগ করে বলেন, হঠাৎ করেই সোমবার সকালে মমতাজুল ইসলাম ভাড়াটিয়া লোকজন নিয়ে তার অংশসহ আমার ও অন্যভাইদের অংশের ধানও কেটে নিতে শুরু করে। বাধা দেওয়ায় ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিলে তিনি মাঠ থেকে বাড়িতে এসে আশ্রয় নেন। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন তিনি।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে কাটা ধানগুলো জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল লতিফের জিম্মায় দেওয়া হয়েছে। বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন পক্ষই জমিতে যেতে পারবে না মর্মে একটি অঙ্গীকারনামা করে নেওয়া হয়েছে।

আরবিসি/০৩ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category