• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

খুলেছে শপিংমল-দোকানপাট

Reporter Name / ৯৯ Time View
Update : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

আরবসিি ডস্কে : প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে টানা ১১ দিন বন্ধ থাকার পর আজ খুলেছে দেশের শপিংমলগুলো। আজ (রোববার) সকাল ১০টা থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয়েছে শপিংমল ও দোকানপাট। সরকারের নির্দেশনা অনুযায়ী আপাতত বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে এগুলো।

সরেজমিনে দেখা গেছে, মিরপুর ১ নম্বরের নিউমার্কেটে ক্রেতারা সবাই মাস্ক পরেই মার্কেটে ঢুকছেন৷ মার্কেটের সামনে বসে থাকা নিরাপত্তাকর্মীরা কাউকেই মাস্ক ছাড়া প্রবেশ করতে দিচ্ছেন না। সেই সাথে ক্রেতাদের মলে ঢোকার আগেই স্যানিটাইজ করা হচ্ছে। এছাড়া মিরপুরের অধিকাংশ মার্কেটের সামনে জীবাণুনাশক স্প্রে রাখা হয়েছে। মালিকদের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজারও রাখা হয়েছে।
গুগল নিউজ এ ঢাকা পোস্ট এর সর্বশেষ খবর পেতে ফলো করুন।

কথা হয় জেন্টেল পার্ক শোরুমের ম্যানেজার তৌফিকের। তিনি বলেন, সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী আমাদের শোরুম পরিচালনা করছি। কাউকেই মাস্ক ছাড়া প্রবেশ করতে দিচ্ছি না। আমরা আমাদের তরফ থেকে সর্বোচ্চ চেষ্টা করছি স্বাস্থ্যবিধি মানার। এখন ক্রেতারা আমাদের সাহায্য করলেই হবে।

সাগর নামের এক ক্রেতা বলেন, ঈদের আগে দোকান বা শপিংমল খোলাটা খুব দরকার ছিল। কিছু কেনাকাটা করা খুব জরুরি হয়ে পড়েছিল। সরকারের এমন সিদ্ধান্ত নেওয়ায় আমাদের খুব উপকার হয়েছে। আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনেই কেনাকাটা করতে এসেছি।

এ বিষয়ে দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন বলেন, আমাদের দাবি ছিল ঈদের আগে দোকানপাট খুলে দেওয়ার। সরকার আমাদের দাবি মেনেছে। তাই আমরা সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনেই মার্কেট খুলেছি। আমি সব ব্যবসায়ীদের বলবো আপনারা স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করুন। আমাদের কারণে যেন করোনা পরিস্থিতি ভয়াবহ না হয়।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় শুরুতে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য বিধিনিষেধ আরোপ করেছিল সরকার। পরে তা শিথিল করে শুধুমাত্র সিটির মধ্যে সীমিত আকারে যান চলাচল ও নির্দিষ্ট সময়ের জন্য খুলে দেওয়া হয় শপিংমল ও দোকানপাট।

আবার সংক্রমণ বাড়ায় ১৪ এপ্রিল থেকে সাতদিনের বিধিনিষেধ আরোপ করা হয়। পরে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সুপারিশক্রমে এর মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

আরবসি/ি২৫ এপ্রলি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category