• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

ইজারা একজনের, টোল আদায় করছেন অন্যজন

Reporter Name / ৮৪ Time View
Update : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বালুঘাটের ইজারা নিয়ে চলছে দুপক্ষের মধ্যে উত্তেজনা। বালুমহলের দখল নিয়ে ককটেল বিস্ফোরণ, বাড়িতে হামলার ঘটনাও ঘটেছে। এতে প্রায় সাড়ে ৬ কোটি টাকা দিয়ে ইজারা নেওয়ার পরেও টোল আদায় করতে পারছেন না ইজারাদার। স্থানীয় আওয়ামী লীগ নেতাদের প্রশ্রয়ে গত ১০ দিন থেকে টোল আদায় করতে পারছেন না বলে অভিযোগ ইজারাদার সোহেল জোবেরীর।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, গত বছর দরপত্রের মাধ্যমে চারঘাট বালুমহাল মাত্র ২২ লাখ টাকায় ইজারা নেন মেসার্স রনি এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী আখতারুজ্জামান রনি। গত ৩০ চৈত্র তার ইজারার মেয়াদ শেষ হয়েছে। এবার সেই বালু মহাল সরকার প্রায় সাড়ে ৬ কোটি টাকায় ছিদ্দিকা এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী সোহেল জোবেরী সুজনকে ইজারা দেয়। তবে নতুনভাবে ইজারা পাওয়ার পরেও চারঘাট বালুমহালে বালু উত্তোলন ও টোল আদায় করতে পারছেন না ইজারাদার সোহেল জোবেরী। আগের ইজারাদার ওই বালু মহালের সরকারি জায়গা দখল করে বালুর স্তুপ করে রেখেছেন। টোলও আদায় করছেন।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা বলেন, ‘ইজারাদারকে কাগজে-কলমে বালুমহাল বুঝিয়ে দেওয়া হয়েছে। তাদের মধ্যে কিছু অভ্যন্তরীণ বিরোধ থাকায় সমস্যা হয়েছে। সেটি সমাধান হয়ে যাবে।’

ইজারাদার সোহেল জোবেরী সুজন বলেন, প্রায় সাড়ে ৬ কোটি টাকা রাজস্ব জমা দিয়ে এক বছরের জন্য বালুমহাল ইজারা নেওয়ার পরেও নদী থেকে বালু তুলতে বা টোল আদায় করতে পারছেন না। আগের ইজারাদার যে বালুর স্তুপ করে রেখেছে, সেগুলো সরিয়ে নিতে বা টোল আদায় বন্ধ করার অনুরোধ জানান তিনি। তিনি বলেন ভয়ভীতি দেখাতে তার লোকজনের উপর ককটেল হামলা চালানো হয়েছে।

আরবিসি/২৫ এপ্রিল/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category