• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ

বৈশাখেও দেখা নেই বৃষ্টির, তাপপ্রবাহ অব্যাহত

Reporter Name / ১১১ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

আরবিসি ডেস্ক : বৈশাখ শুরু হলেও বৃষ্টিপাতের দেখা নেই। যে তাপপ্রবাহ চলছে, তা অব্যাহত থাকবে। তবে দেশের দুই-এক জায়গায় বৃষ্টিপাতের আভাস রয়েছে। ফলে তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার (১৫ এপ্রিল) তাপমাত্রা কিছুটা কমেছে। তবে সিলেটে সামান্য বৃষ্টিপাত ছাড়া কোথাও বর্ষণ হয়নি।

এদিকে তাপপ্রবাহের মধ্যে বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়ায় কমছে না গরম অনুভূতিও। দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর বাতাসের আর্দ্রতার পরিমাণ রেকর্ড করা হয়েছে ৫৬ শতাংশ। সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে, ৯ মিলিমিটার।

এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় শুক্রবার (১৬ এপ্রিল) কুমিল্লা অঞ্চলসহ ঢাকা, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যত্র আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

অন্যদিকে মাদারীপুর, রাঙ্গামাটি, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিমি।

শনিবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরবিসি/১৫ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category