• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ

রামেক হাসপাতালে দালাল চক্রের ১৬ সদস্য আটক

Reporter Name / ২২৭ Time View
Update : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের নিকট অভিযোগ করে এক ব্যক্তি। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে গেলে একটি সঙ্গবদ্ধ প্রতারক চক্র তাকে জানায় করোনাকালীন সময়ে হাসপাতালের চিকিৎসা বন্ধ আছে। উন্নত চিকিৎসা নিতে হলে তাকে বে-সরকারী ক্লিনিকে যেতে হবে। পরে তাকে পাশের একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। ক্লিনিকে যাওয়ার পরে তিনি বুঝতে পারেন যে, তিনি প্রতারণার শিকার হয়েছেন। এরপর তিনি সেখান হতে চলে আসতে চাইলে প্রতারক চক্র তার কাছে থাকা টাকা ও মালামাল জোর করে রেখে দেয় এবং ভয়ভীতি দেখায়।

এই অভিযোগের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় পুলিশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান পরিচালনা করে মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগ ও তার আশপাশ এলাকা হতে প্রতারক ও চাঁদাবাজ চক্রের ১৬ সদস্যকে আটক করে।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা সহজ সরল ব্যক্তিদের সাথে প্রতারণা করে মোটা অংকের টাকা গ্রহণ করে। এছাড়াও বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে নিয়ে উন্নত চিকিৎসা দেওয়া কথা বলেও টাকা পয়সা হাতিয়ে নেয়। ভুক্তভোগীরা টাকা পয়সা না দিলে চিকিৎসা সেবা নিতে আসা ব্যক্তিদেরকে বিভিন্ন প্রকার হুমকী দিয়ে থাকে। এই প্রতারক চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও রোগীর আত্বীয়-স্বজনদের উন্নত চিকিৎসার প্রলোভন দিয়ে অর্থ হাতিয়ে নেয়।

গত কয়েক মাসে পুলিশের নিয়মিত অভিযানে এখন দালাল ও প্রতারকদের উৎপাত কিছুটা কমেছে। তবে অভিযান বন্ধ হলেই আবারো বেপরোয়া হয়ে উঠে দালাল ও প্রতারক চক্র।

আরবিসি/০৮ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category