• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

নিয়ামতপুরে ফসলি জমি দখলের চেষ্টা

Reporter Name / ১০৫ Time View
Update : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : নওগাঁর নিয়ামতপুরে পৌনে আট কাঠা ফসলি জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত ২৬ মার্চ পাঁচ জনকে আসামী করে নিয়ামতপুর থানায় এই মামলা দায়ের করেছেন ভূক্তভোগী উপজেলার নাকইল গ্রামের মৃত ইমাজ উদ্দিনের ছেলে হুমায়ুন কবির (৪০)।

অভিযুক্তরা হলেন, একই গ্রামের মৃত কাদির বক্সের ছেলে আ. জলিল (৫৬), আ. জলিলের চার ছেলে সারোয়ার (৩৭), কিবরিয়া (৩৫), মাহমুদ (৩২) ও সাখাওয়াত (২৮)।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, নাকইলে পৌনে আট কাঠা (১৩ শতক) ফসলি জমির মালিক পৈতৃক সূত্রে হুমায়ুন কবির, তার মা লালবানু বেওয়া এবং দুই বোন শাকিলা খাতুন ও ডা. সানজিদা খাতুন। ৫০ হাজার টাকা চাঁদা চেয়ে না পাওয়ায় গত ২৫ জানুয়ারি ওই জমি দখলের চেষ্টা করেন অভিযুক্তরা। বাধা দিলে জমি পরিচর্যাকারীদের মারধর করা হয় এবং হুমায়ুন কবিরকে হুমকি প্রদান করা হয়। দখলের চেষ্টাকালে জমিতে লাগানো ধান গাছের ক্ষতি সাধন হয়, যার মূল্য আনুমানিক সাত হাজার টাকা।

আরও জানা যায়, ভুক্তভোগী হুমায়ুন কবির জমি পরিচর্যার জন্য রাসেল ও জসিম নামের দুই ব্যক্তিকে দায়িত্বে রেখেছেন। আসামীরা বিভিন্ন সময় পরিচর্যাকারীদের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হলেও আসামীরা তা কোনভাবেই মেনে নেয়নি। বরং জমি পরিচর্যাকারীদের হুমকি প্রদান অব্যাহত রেখেছে।

এর আগে এই মামলা বিষয়ে জানতে চাইলে নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেছিলেন, ওই ঘটনায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, ওই মামলায় জামিনে এসে অভিযুক্তরা মামলা তুলে নেয়ার জন্য অভিযোগকারী হুমায়ুন কবির ও তার কাজের লোকদের বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি প্রদান করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ভয়ভীতি দেখিয়ে মামলা তুলে নেয়ার বিষয়টি অবগত করে ৩ এপ্রিল আবারও একটি সাধারণ ডায়েরি করেছেন হুমায়ুন কবীর।

আরবিসি/০৫ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category