• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Reporter Name / ১৪১ Time View
Update : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

আরবিসি ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথির বক্তব্যের পর সন্ধ্যা ৭.৪১ মিনিটে আনুষ্ঠানিকভাবে গেমস উদ্বোধন করেন তিনি।

এই সময় সবাইকে স্বাস্থবিধি মেনে গেমস আয়োজনের নির্দেশ দেন তিনি। গণভবন থেকে ভার্চুয়ালি বাংলাদেশ গেমসের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। তিনি আসন গ্রহনের পরই জাতীয় সঙ্গীত বেজে ওঠে।

এরপর ক্রীড়াবিদরা সারিবদ্ধ হয়ে মাঠে অবস্থান নেন। ক্রীড়াবিদদের পক্ষে শপথবাক্য পাঠ করেন দেশসেরা আরচ্যার রোমান সানা এবং বিচারকদের পক্ষে শপথবাক্য পাঠ করান সাবেক জুডো তারকা কামরুনন্নাহার হিরু।

এরপর শুভেচ্ছা বক্তব্য দেন বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। তারপর বক্তব্য রাখেন বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

গত বছরের এই সময়ে আয়োজন হওয়ার কথা ছিল নবম বাংলাদেশ গেমস। কিন্তু করোনা মহামারির কারণে সেটি সম্ভব হয়নি। সর্বশেষ ২০১৩ সালে হয়েছিল বাংলাদেশ গেমস। এরপর আট বছর পর আজ শুরু হলো দেশের ক্রীড়াঙ্গনের অন্যতম বড় এই আসর।

ইতোমধ্যেই এবারের আসরের বেশ কয়েকটি ডিসিপ্লিনের খেলা শুরু হয়েছে। বাংলাদেশের অলিম্পিক খ্যাত এই গেমস শুরু হয়েছিল ১৯৭৮ সালে।

আরবিসি/০১ এপ্রিল/ রেজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category