• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ৬ ঘণ্টা বসিয়ে রেখে ভোরে মদিনা-ঢাকা ফ্লাইট বাতিল করল বিমান, আড়াইশ যাত্রীর ভোগান্তি

করোনায় রামেক হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

Reporter Name / ৯১ Time View
Update : রবিবার, ২৮ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : করোনায় রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) সহযোগী অধ্যাপক ডা. এমএ হান্নান মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ১১টার দিকে রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

ডা. এম এ হান্নান রামেকের সার্জারি বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। করোনা শনাক্ত হওয়ার আগের দিনও রাজশাহীতে রোগী দেখেছেন তিনি।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস চিকিৎসকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শ্বাসকষ্ট নিয়ে গত ২৩ মার্চ রামেক হাসপাতালে ভর্তি হন ডা. এম এ হান্নান। এরপর ২৪ মার্চ নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। খুব দ্রুত তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরে তাকে আইসিইউতে নেওয়া হয়।

২৬ মার্চ থেকে পুরোপুরি লাইফ সাপোর্টে ছিলেন তিনি। সেখানেই শনিবার রাত ১১টা ২০ মিনিটে তিনি মারা যান। স্বাস্থ্যবিধি মেনে রবিবার সকাল সাড়ে ১০টার দিকে তার মরদেহ দাফন করা হয়।

রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলী বলেন, যেদিন তিনি অসুস্থ হন ওইদিনও সারাদিন রোগী দেখেছেন। তখন তার কোনো সমস্যা ছিল না। হঠাৎ অসুস্থ হয়ে তার শারীরিক অবস্থা একেবারেই খারাপ পর্যায়ে চলে যায়। পরীক্ষা করে তার ফুসফুসে মারাত্মক সংক্রমণ ধরা পড়ে। এর পরদিন নমুনা পরীক্ষা করে তার করোনা পজিটিভ আসে। উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় নেওয়ার চেষ্টা চলছিল। কিন্তু শারীরিক অবস্থা জটিল থাকায় নেওয়া যায়নি।

এদিকে রাজশাহী জেলা সিভিল সার্জনের দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত রাজশাহী নগরীতে ৪ হাজার ৮৮০ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৩৩ জন। শুধু নগরীতেই ৩৪ জন প্রাণ হারিয়েছেন। জেলার ৯ উপজেলায় এ পর্যন্ত এক হাজার ৫০১ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে করোনা জয় করেছেন ১ হাজার ৪৬৬ জন। মহামারিতে জেলায় মারা গেছেন ২২ জন।

আরবিসি/২৮ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category