• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত

রাজশাহীতে দেড় কোটি টাকার জমি দখলে নেয়ার পাঁয়তারা

Reporter Name / ৮৮ Time View
Update : রবিবার, ২৮ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে অবসরপ্রাপ্ত এক প্রকৌশলীর দেড় কোটি টাকা মূল্যের জমি দখলে নেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী প্রকৌশলী আবদুর রাজ্জাক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। এ ব্যাপারে সহায়তা পেতে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামরা করেছেন।

আবদুর রাজ্জাকের বাড়ি নগরীর কোর্ট স্টেশন এলাকায়। তিনি রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রকৌশলী ছিলেন। নগরীর হড়গ্রাম নগরপাড়া এলাকায় তার পৌনে দুই বিঘা জমি দখল করার চেষ্টা চলছে। এ নিয়ে রবিবার ওই জমির পাশেই সংবাদ সম্মেলন করেন রাজ্জাক।

তিনি বলেন, ২০১০-১১ সালে এই এলাকায় তিনি তার স্ত্রী খালেদুন নেসার নামে জমি কেনেন। ৫১ নম্বর হড়গ্রাম মৌজার এই জমির পরিমাণ পৌনে দুই বিঘা। জমির দাগ নম্বর এসএ-৪৮১ ও আরএস-১৭১৫। বর্তমানে জমিতে আমবাগান রয়েছে। জমিটি তিনি এখন বিক্রি করতে চান। তাই সম্প্রতি তিনি সীমানা প্রাচীর নির্মাণ করতে আসেন। কিন্তু তিনি বাধার সম্মুখীন হন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে স্থানীয় বাসিন্দা রিয়াজুল ইসলাম ও তার ভাই মেরাজুল ইসলাম তাদের বাধা দেন। তারা দাবি করেন, এই জমি তাদের কেনা সম্পত্তি। কিন্তু তারা কোন কাগজপত্র দেখাতে পারেননি। কার কাছে কিনেছেন সেটাও বলেননি। জমির পাশেই বাড়ি বলে সেখানে গেলে এ দুই ভাই প্রকৌশলীকে বিতাড়িত করছেন। জমিতে গেলে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলেও জানানো হয়।

আবদুর রাজ্জাক বলেন, আমার জমির সব কাগজপত্র আছে। জমিটির এখন বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা। ২০১০-১১ সালে আবদুস সোবহান নামে এক ব্যক্তির ১০ ওয়ারিশের কাছ থেকে কেনার পর এ পর্যন্ত খাজনা-খারিজ সব করা আছে। তারপরও আমার জমি দখলে নেয়ার পাঁয়তারা চলছে। তিনি জানান, এ ব্যাপারে পুলিশের সহায়তা চাইলেও পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে নগরীর কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, এ ধরনের কোন বিষয় তার মনে পড়ছে না। অভিযুক্ত রিয়াজুল ইসলামের বক্তব্য জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোন কথা বলতে চাননি।

আরবিসি/২৮ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category