• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

রাজশাহীতে মহান স্বাধীনতা দিবসে জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

Reporter Name / ১৫৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে ব্যাপক কর্মসূিচর মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে রাজশাহীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।

২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করে সকালে স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করা হবে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি ভবনসমুহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে ।

সকাল আটটায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ূন কবীর প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক উদ্বোধন ও জাতীয় পতাকা উত্তোলন শেষে প্যারেড পরিদর্শন, কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ, শারীরিক কসরত প্রত্যক্ষ এবং পুরস্কার বিতরণ করবেন।

এদিন জেলা শিল্পকলা একাডেমিতে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’’ বিষয়ক আলোচনা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে।

জাতির শান্তি, অগ্রগতি, কল্যাণ কামনা করে সকল মসজিদে বাদ যোহর ও অন্যান্য উপাসনালয়ে সুবিধা মত সময়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে। হাসপাতাল, কারাগার, শেষ রাসেল শিশু পুনর্বাসন কেন্দ্র, শিশুবিকাশ কেন্দ্র, ছোটমনি নিবাস,মা-মনি বিকাশ কেন্দ্রসমুহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

বিকেলে রিভারভিউ কালেক্টরেট স্কুলে মহিলাদের ক্রীড়া ও আলোচনা অনুষ্ঠান এবং মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে জেলা প্রশাসক একাদশ বনাম মুক্তিযোদ্ধা একাদশ ও মেয়র একাদশ বনাম বিভাগীয় কমিশনার একাদশ এর মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

এছাড়া শিল্পকলা একাডেমিতে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হবে। এদিন সন্ধ্যায় লক্ষীপুর ও আলুপট্টি মোড়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হবে এবং প্রবেশ মূল্য ছাড়া যাদুঘর, পার্ক, চিড়িয়াখানা, শিশুদের দর্শনের জন্য উন্মুক্ত রাখা হবে। ২৬ মার্চ সন্ধ্যা থেকে রাত পর্যন্ত গুরুত্বপূর্ণ সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি ভবন ও সড়ক দ্বীপসমুহ জাতীয় পতাকাসহ বিভিন্ন পতাকা দ্বারা সজ্জিতকরণ ও আলোকসজ্জা করা হবে।
আরবিসি/২৫ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category