• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

রাবিতে গণহত্যা ও স্বাধীনতা দিবসের কর্মসূচি ঘোষণা

Reporter Name / ১০৮ Time View
Update : বুধবার, ২৪ মার্চ, ২০২১

রাবি প্রতিনিধি : গণহত্যা দিবস ও মহান স্বাধীনতা দিবসে নানা কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে প্রদীপ প্রজ্বালন, সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে গণকবরে প্রদীপ প্রজ্বালন ও রাত ৯টায় ব্ল্যাক আউট (জরুরি স্থাপনা ও যানবাহন ছাড়া) করা হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনও তাদের নিজস্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করবে।

এছাড়া ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ, ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন কর্তৃক শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করবে। এরপর সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করবে।
কর্মসূচিতে এরপর আছে, সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃক প্রকাশিত ড. মো. রওশন জাহিদ কর্তৃক সম্পাদিত ‘চিরঞ্জীব বজ্রকণ্ঠ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন।
এরপর বিকেল সাড়ে ৩টায় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টার উদ্বোধন করবেন এবং বিকেল ৫টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে রাবি শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

দিবসের কর্মসূচিতে আরও আছে, সকাল ৮টায় নিজ নিজ কার্যালয়ে অফিসার সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী ইউনিয়ন ও পরিবহন কর্মচারী সমিতির আলোচনা সভা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় ক্যাফেটরিয়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রাবি ইউনিট কমাণ্ডের আলোচনা সভা, সকাল ৮টা ৪৫ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল ও সাড়ে ৯টায় রাবি স্কুলের অনুষ্ঠান, বাদ জুম্মা কেন্দ্রীয় মসজিদে মোনাজা, বিকেল ৪টায় শেখ কামাল স্টেডিয়ামে শিক্ষক বনাম কর্মকর্তা প্রীতি ক্রিকেট ম্যাচ, সন্ধ্যা ৬:৪৫ মিনিটে কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা এবং সন্ধ্যা ৭টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হবে।
২৫ ও ২৬ মার্চ শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৭টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। বিজ্ঞপ্তিতে ২৫ মার্চ ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবসের প্রতিটি অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আরবিসি/২৪ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category