• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

রাবিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু

Reporter Name / ১০৯ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টা থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়। ভর্তিচ্ছুরা সার্ভিস চার্জসহ চুড়ান্ত আবেদন ফি এগার’শ টাকা দিয়ে এই আবেদন সম্পন্ন করতে পারবেন। এর আগে গত সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রাথমিক আবেদনে উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

প্রতিবারের ন্যায় এবারও তিনটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। প্রথম পর্যায়ের এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২৭ মার্চ বিকেল তিনটা পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ে ২৭ মার্চ রাত ৮ টা থেকে ২৯ মার্চ বিকেল ৬ টা এবং তৃতীয় পর্যায় ২৯ মার্চ রাত ১০ টা থেকে ৩১ মার্চ রাত ১২ টা পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, যে কোন পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ে আবেদন সম্পূর্ণ করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোন সুযোগ থাকবে না।
প্রাথমিক আবেদন প্রক্রিয়ায় তিনটি ইউনিটে মোট আবেদন করেছিল ৩ লাখ ৪ হাজার ৯৮৯জন। এরমধ্যে ‘এ’ ইউনিটে (মানবিক) ১ লাখ ১৬ হাজার ২১৭, ‘বি’ ইউনিটে (বাণিজ্য) ৬৮ হাজার ৬১৮ এবং ‘সি’ ইউনিটে (বিজ্ঞান) ১ লাখ ২০ হাজার ১৫৪ জন।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category