• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ভারত-বাংলাদেশ বন্ধুত্বকে দিশা দিয়েছে’

Reporter Name / ৯৪ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ভারত-বাংলাদেশ বন্ধুত্বকে দিশা দিয়ে চলেছে। আগেরবার বাংলাদেশ সফরকালে তার স্মৃতির উদ্দেশে শ্রদ্ধা জ্ঞাপন করার সৌভাগ্য হয়েছিল আমার এবং মুজিববর্ষ উদযাপনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি তাকে আবারও শ্রদ্ধা জানাবো।

সোমবার (২২ মার্চ) এক টুইটার বার্তায় তিনি এ কথা বলেন।

এদিকে ভারত সরকার জানিয়েছে, ২০২০ সালের গান্ধী শান্তি পুরস্কার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রদান করা হচ্ছে। এই পুরস্কারের অর্থ হিসেবে ১ কোটি টাকা, একটি ফলক, একটি মানপত্র এবং ঐতিহ্যবাহী হস্তশিল্প সামগ্রী দেওয়া হয়।

এই পুরস্কারের বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন একজন মানবাধিকার ও স্বাধীনতার পথিকৃৎ। ভারতীয়দের কাছেও তিনি একজন নায়ক ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শ এবং অনুপ্রেরণা উভয় দেশের ঐতিহ্যকে আরও গভীরভাবে যুক্ত করে রেখেছে। তিনি যে পথ দেখিয়েছেন তা উভয় দেশের অগ্রগতি এবং সমৃদ্ধির পক্ষে শক্তিশালী হয়ে উঠবে।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category