• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

ট্যাংকলরি শ্রমিকদের ধর্মঘটে উত্তরবঙ্গে তেল সরবরাহ বন্ধ

Reporter Name / ১০৬ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক: ছিনতাই হয়ে যাওয়া প্রায় সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার ও তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট কর্মসূচি পালন করছেন উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিকরা। ধর্মঘটের ফলে উত্তরবঙ্গের ১৬ জেলায় তেল সরবরাহ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল থেকে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী তেল ডিপোতে তেল উত্তোলন বন্ধ রয়েছে। বাঘবাড়ী বন্দর থেকে উত্তরবঙ্গের কোথাও তেলবাহী ট্যাংকলরি ছেড়ে যায়নি।

উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৫ ফেব্রুয়ারি বগুড়া জেলার শেরপুর উপজেলায় ট্যাংকলরি থেকে ৯ হাজার লিটার তেল ছিনতাইয়ের ঘটনা ঘটে। ট্যাংকলরি চালক ও হেলপারের যোগসাজশে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর মধ্যে সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার করেছে পুলিশ। বাকি আরও সাড়ে চার হাজার লিটার তেল উদ্ধার হয়নি এবং চালক হেলপারও এখন পর্যন্ত গ্রেফতার হয়নি। ছিনতাই হওয়া তেল উদ্ধার ও ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেফতারের দাবিতে এ ধর্মঘট কর্মসূচি পালন করা হচ্ছে। যতদিন পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন না হবে ততদিন এ ধর্মঘট অব্যাহত থাকবে।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ বলেন, সকাল থেকে শ্রমিকরা ধর্মঘট পালন করছেন। খবর পেয়ে আমরা বাঘাবাড়ী বন্দর এলাকায় এসে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে তাদের দাবিগুলো জানার চেষ্টা করছি।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category