• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

জাতীয় স্মৃতিসৌধে ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Reporter Name / ৮২ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে তিন দিনের সফরে ঢাকায় এসে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভুটানের প্রধানমন্ত্রী ড. লোটে শেরিং।

মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ১০টা ৪০ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ভুটানের প্রধানমন্ত্রী। পরে তিনি সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর এবং একটি গাছের চারা রোপণ করেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন লোটে শেরিং। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। ভুটানের প্রধানমন্ত্রী হিসেবে এটি লোটের দ্বিতীয় বাংলাদেশ সফর।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সফরে ভুটানের সঙ্গে বাংলাদেশের দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। এছাড়া দুই দেশের দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় আলোচনার টেবিলে তুলবে ঢাকা ও থিম্পু।

ভুটানের প্রধানমন্ত্রীর সফর নিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, ভুটানের রাজার সম্মানার্থে তিন দিন ঢাকা সফর করবেন লোটে শেরিং। এ সফরে শেরিং বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

তিন দিনের সফরে ভুটানের প্রধানমন্ত্রী ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। সফরের দ্বিতীয় দিন লোটে শেরিং জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিশেষ অতিথি হিসেবে জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রাখবেন। ওইদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নৈশভোজে অংশ নেবেন তিনি।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category